• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে মুসলিমকে পিটিয়ে হত্যা করা ৬ গো-রক্ষকের মুক্তি

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ আগস্ট ২০১৯, ১৫:২২
পেহেলু খান
অভিযুক্ত গো-রক্ষকরা : (ছবি : সংগৃহীত)

ভারতের জয়পুর থেকে গরু কিনে বাড়ি ফেরার পথে গো-রক্ষকদের হামলায় মৃত্যু হয়েছিল পেহলু খানের। ২০১৭ সালে পেহেলু খানকে পিটিয়ে হত্যার ঘটনায় ভারতে ব্যাপক সমালোচনা হলেও বুধবার (১৪ আগস্ট) ওই ৬ অভিযুক্তকে মুক্তি দিয়েছে রাজস্থানের আদালত। 

৫৫ বছর বয়সী দুগ্ধ ব্যবসায়ী পেহলু খান জয়পুরের একটি মেলা থেকে গরু কিনে জয়পুর-দিল্লি জাতীয় সড়ক দিয়ে আসার পথে গো-রক্ষকরা তার ওপর আক্রমণ করে। তিন দিন হাসপাতালে থাকার পর মৃত্যু হয় পেহেলু খানের। এই ঘটনা মোবাইলে ভিডিও করা হয়। ওই ভিডিওতে দেখা যায় তাকে ঘাড় ধরে টেনে নিয়ে যাওয়া হচ্ছে এবং ছুড়ে ফেলা হচ্ছে। এই ভিডিওর সূত্র ধরে অভিযুক্ত ওই ৬ জনকে গ্রেফতার করেছিল পুলিশ।

তবে ওই ভিডিওর অস্পষ্টতার কারণ দেখিয়ে অভিযুক্তদের মুক্তি দিয়েছে আদালত। রাজস্থানের আদালত জানায়, মোবাইলে তোলা ভিডিও গ্রহণযোগ্য নয়। আইনজীবী হুকুম চাঁদ শর্মা বলেন, মোবাইলে ধারণকৃত ভিডিওটি অস্পষ্ট যা অভিযুক্তদের সনাক্ত করার পক্ষে যথেষ্ঠ নয়। 

এই ঘটনায় ৯ জনকে অভিযুক্ত করা হলেও ৩ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় জামিনে মুক্তি দেওয়া হয়। হাসপাতালের পক্ষ থেকে পেহলু খানের মৃত্যুর কারণ হিসেবে হৃদরোগ বলা হলেও ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে আঘাতের কারণেই মৃত্যু হয়েছে তার। তবে এসব তথ্য আমলে না নিয়েই অভিযুক্তদের মুক্তি দিয়েছে আদালত।  

ওডি/কেএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড