• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছুরিকাঘাতের আগে 'আল্লাহু আকবার' ধ্বনি, নিহত ১

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ আগস্ট ২০১৯, ০৩:১৭
হামলার ঘটনায় আটক যুবক
হামলার ঘটনায় আটক যুবক (ছবি: দ্য সান)

অস্ট্রেলিয়ার সিডনিতে দুই নারীকে ছুরিকাঘাত করেছে এক তরুণ। এ সময় তাদের উপর 'আল্লাহু আকবার' বলে হামলা চালায় সে। এ ঘটনায় এক নারী নিহত এবং অপর নারী গুরুতর আহত হয়েছেন। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় গণমাধ্যম দ্য সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে, মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে। 

পুলিশের দেয়া এক বিবৃতিতে জানা যায়, ঘটনার দিন দুপুর দুইটার দিকে সিডনির ইয়র্ক স্ট্রিটে এক যুবক ছুরি হাতে হাঁটাহাঁটি করছে বলে জানা যায়। পুলিশ ঘটনাস্থলে রওনা দেবার সময়ই জানতে পারে যুবকটি কিং ও ইয়র্ক স্ট্রিটের কাছে একজনকে ছুরিকাঘাত করেছে। পরে পুলিশ এবং এনএসডব্লিউ (নিউ সাউথ ওয়েলস) অ্যাম্বুলেন্স প্যারামেডিকস তাকে হাসপাতালে নেয়।

এরপর বিকেল ৩টা ১৫ মিনিটের দিকে ১১৮ ক্লারেন্স স্ট্রিটের একটি ইউনিটের ভেতর থেকে আরেক নারীর মরদেহ উদ্ধার করা হয়। ছুরিকাঘাতের কারণে এই নারীর মৃত্যু হয় বলে নিশ্চিত করেছে গণমাধ্যমটি। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত জনতার সহায়তায় ছুরিকাঘাতকারীকে আটক করে রয়্যাল প্রিন্স অ্যালফ্রেড হাসপাতালে নেয়।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন টুইটারে লেখেন, সিডনিতে হওয়া আজ বিকেলের সহিংস হামলাটি বেশ উদ্বেগজনক। ঘটনাস্থলে উপস্থিত জনতার সহায়তায় হামলাকারী বর্তমানে পুলিশের হেফাজতে। 

গণমাধ্যমটি জানায়, এই ছুরিকাঘাতকারীর নাম মার্ট নেই। তিনি ব্যাকটাউনের মারায়োংয়ের বাসিন্দা বলে জানা গেছে।

সন্ধ্যায় এএসডব্লিউ পুলিশ কমিশনার মিক ফুলার জানান, এ পর্যন্ত পাওয়া তথ্য মতে ২১ বছর বয়সী মার্ট নেই সন্ত্রাসবাদী আদর্শের সঙ্গে সম্পৃক্ত থাকলেও কোনও সন্ত্রাসী সংগঠনের সঙ্গে তার সম্পৃক্ততা খুঁজে পাওয়া যায়নি।

হামলার ঘটনার ভিডিও লিংক  

ওডি/এএন 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড