• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈদের শুভেচ্ছা জানিয়ে বিপাকে ট্রাম্প কন্যা

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ আগস্ট ২০১৯, ১৭:১৫
ইভাঙ্কা ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ও তার ব্যক্তিগত উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প। (ছবিসূত্র : সিএনএন)

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিশ্বের মুসলিম সম্প্রদায়কে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ও তার ব্যক্তিগত উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প। বিপত্তির শুরু এখান থেকেই। মূলত সেই টুইট বার্তার পরপরই সামাজিক মাধ্যমে শুরু হয় ব্যাপক সমালোচনার ঝড়।

ব্রিটেনভিত্তিক গণমাধ্যম 'হাফিংটন পোস্টে'র খবরে বলা হয়, গত রবিবার (১১ আগস্ট) মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন পশ্চিমা দেশ ও গোটা মধ্যপ্রাচ্যে ঈদ পালনের দিনে ইভাঙ্কা ট্রাম্প তার টুইটার পোস্টে একটি বার্তা পাঠান।

বিশ্বের মুসলিমদের উদ্দেশ করে সেই টুইট বার্তায় ইভাঙ্কা বলেন, 'ঈদুল আজহা পালনকারী সারা বিশ্বের মুসলিমদের জানাই ঈদের মোবারক। আপনাদের সুস্বাস্থ্য, সুখ আর শান্তি কামনা করছি।'

মূলত এর পরপরই টুইটারে তার সেই পোস্টে ফলোয়ারদের একের পর এক আক্রমণাত্মক মন্তব্য আসতে শুরু করে। টুইটার ব্যবহারকারী একজন তার কমেন্টে বলেন, 'যেন তুমি মুসলিমদের নিয়ে কত চিন্তা কর।'

আর এভাবেই ইভাঙ্কাকে ব্যঙ্গ করতে শুরু করেন অনেকে। কেউ কেউ আবার এ সময় তার বাবা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনাও করতে শুরু করেন।

এ দিকে বিশ্লেষকদের মতে, প্রকৃত অর্থে ইভাঙ্কা বিশ্বের মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন; আর সে কথা যেন সবাই মানতে নারাজ। ফলোয়াররা তখন মুসলিমগরিষ্ঠ দেশগুলোর নাগরিকদের যুক্তরাষ্ট্রে ভ্রমণে প্রেসিডেন্ট ট্রাম্পের আরোপিত নিষেধাজ্ঞার কথা স্মরণ করিয়ে বিভিন্ন আক্রমণ মন্তব্য করতে থাকেন।

আরও পড়ুন :- চীনে মুসলিম নারীদের জোর করে বন্ধ্যা বানানো হচ্ছে

অপর দিকে কারণে-অকারণে প্রায় প্রতিদিনই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেকে সরগরম করে রাখলেও এবারের ঈদ উপলক্ষে কোনো প্রেসিডেন্ট ট্রাম্পের সাড়া শব্দই ছিল না। নিজের টুইট বার্তায় সে বিষয়টিও উল্লেখ করে ইভাঙ্কাকে অনেকে সমালোচনা করেছেন।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড