• সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

দুই সিদ্ধ ডিমের দাম ১৭০০ রুপি!

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ আগস্ট ২০১৯, ০৫:১৩
ডিম
১৭০০ রুপির সেই বিল (ছবি: ইন্ডিয়া টু ডে)

যে ডিম আপনি চুলোয় দিয়ে সিদ্ধ করে নিতে পারেন খুব সহজে সে ডিমের দাম বড়জোর কত হতে পারে? ৮-১০ টাকা? দাম যদি এর চাইতে আরও দুই বা পাঁচ টাকা বেশিও হয় তবু নিশ্চয়ই খুব একটা অবাক আপনি হবেন না। তবে একই ডিম যা সিদ্ধ করলে এর দাম দাঁড়াচ্ছে ১৭০০ টাকায় তখন নিশ্চয়ই বিস্ময়ের মাত্রা আপনি অতিক্রম করে ফেলবেন! 

গল্পের মত শোনালেও ঘটনাটি সত্যি। ভারতের মুম্বাইয়ের ফোর সিজন নামের একটি পাঁচতারা হটেলে দুটি সেদ্ধ ডিমের দাম রাখা হয়েছে ১ হাজার ৭০০ রুপি! 

হোটেলের এই কর্মকাণ্ড তুলে ধরেছেন লেখক কার্তিক ধর। তিনি গত শনিবার টুইটারে ডিমের দামের এই বিলটির ছবি প্রকাশ করেন। আর সেখান থেকেই ভাইরাল হয় বিষয়টি। গতকাল পর্যন্ত সেই ছবির পোস্টে লাইক সংখ্যা ছিল ২ হাজার ১৭৭টি।

শুধু সিদ্ধ ডিমই নয়, হোটেলে অমলেটের দামও একই। তবে এই সাধারণ খাবারগুলর কেন এত দাম সেটি নিয়ে হোটেল কর্তৃপক্ষ কোনো মন্তব্য করেনি।

ভারতে এমন ঘটনা নতুন নয়। এর আগে পাঞ্জাবের চণ্ডীগড়ে  জে ডব্লিউ ম্যারিয়ট নামের একটি পাঁচতারা হোটেলে দুটি কলার দাম রাখা হয়েছিল ৪৪২ রুপি। সেই কলা খেয়েছিলেন অভিনেতা রাহুল বোস। সেদিনের সেই কলার বিলের ছবিও টুইটারে পোস্ট করেছিলেন রাহুল। তখন বিষয়টি নিয়ে দেশজুড়ে তীব্র বিতর্ক শুরু হয়। সে সময় হোটেলটিকে ২৫ হাজার রুপি জরিমানা করেছিল চণ্ডীগড়ের আবগারি ও আয়কর বিভাগ।

ওডি/এএন 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড