• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুসলিম নেতৃবৃন্দকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানালেন ইরানি প্রেসিডেন্ট

  আন্তর্জাতিক ডেস্ক

১২ আগস্ট ২০১৯, ১৫:১০
ইরানি প্রেসিডেন্ট
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। (ছবিসূত্র : দ্য টাইম ম্যাগাজিন)

মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ দেশ ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিশ্বের সকল মুসলিম দেশের সরকার বা রাষ্ট্রপ্রধানদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

গত রবিবার (১১ আগস্ট) স্থানীয় সময় রাতে তিনি মুসলিম নেতাদের কাছে পাঠানো এক অভিনন্দন বার্তায় মুসলমানের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসবের শুভেচ্ছা জানান। হাসান রুহানি তার টুইট বার্তায় বলেন, 'কুরবানির ঈদ আমাদের মহান আল্লাহর আদেশ বিনাবাক্যে মেনে নেওয়ার শিক্ষা দেয়।'

এ সময় বিশ্বের মুসলিম দেশগুলো নিজেদের মধ্যে এক অনন্য ঐক্য ও সংহতি জোরদারের মাধ্যমে সাম্রাজ্যবাদী শক্তিগুলোর আধিপত্যকামী নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারবে; নিজের শুভেচ্ছা বার্তায় এমনটাই আশাবাদ প্রকাশ করেন প্রেসিডেন্ট রুহানি। 

ইরানি প্রেসিডেন্ট বলেন, 'এগুলো পরিপূর্ণভাবে মানা সম্ভব হলে তা গোটা মধ্যপ্রাচ্যের মতো সমগ্র বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার পাশাপাশি মুসলিম দেশগুলোর মধ্যে ন্যায় ও ভ্রাতৃত্বের বন্ধন আরও শক্তিশালী হবে।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যের দেশ সিরিয়া, ফিলিস্তিন ও আফগানিস্তানসহ বিশ্বের বেশকিছু মুসলিম দেশে গত রবিবার পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে।

আরও পড়ুন :- বিশ্ব মুসলিমকে ঈদের শুভেচ্ছা জানালেন জাস্টিন ট্রুডো

তাছাড়া আজ সোমবার (১২ আগস্ট) বাংলাদেশ, পাকিস্তান, ভারত ও ইরানসহ আরও অনেক দেশে একযোগে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। কুরবানির এই ঈদ বিশ্ব মুসলিমের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব হিসেবে পরিচিত।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড