• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সনিয়া-রাহুলকে বাদ দিয়ে কংগ্রেসের সভাপতি নির্ধারণ

  আন্তর্জাতিক ডেস্ক

১০ আগস্ট ২০১৯, ১৫:০৮
কংগ্রেস
(ছবি : সংগৃহীত)

ভারতের প্রধান বিরোধী রাজনৈতিক দল কংগ্রেস সভাপতির পদ দীর্ঘ দিন খালি থাকার পর এবার দলটির সভাপতি নির্ধারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে । রাহুল গান্ধী সভাপতির দায়িত্ব ছাড়ার পর থেকেই ওই পদে দায়িত্ব কে নিবেন তা নিয়ে শুরু হয়েছে জোর আলোচনা। এই আলোচনার অবসান ঘটানোর জন্য শনিবার (১০ আগস্ট) বৈঠকে বসেছে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি। এই বৈঠকেই ঘোষনা হবে কে হচ্ছে কংগ্রেসের পরবর্তী সভাপতি। তবে এই দৌড়ে এগিয়ে আছেন মল্লিকার্জুন খড়্গে এবংমুকুল ওয়াসনিক।

আজ সকাল ১১টার দিকে বৈঠকে বসেছে দলটি । ২৪ আকবর রোডে অবস্থিত কংগ্রেস কার্যালয়ে এদিন সকালেই পৌঁছে যান সনিয়া-রাহুল।  সভাপতি নির্ধারণে একই ধারার তথ্য দিয়েছেন রাহুল ও সনিয়া গান্ধী। 

১৭তম লোকসভা নির্বাচনে কংগ্রেসের হারের পর দলের সভাপতির পদ থেকে ইস্তফা দেন রাহুল গান্ধী। দলের পক্ষ থেকে বারবার তাকে  সিদ্ধান্ত পাল্টানোর অনুরোধ করা হলেও সেদিকে একদমই কর্ণপাত করেননি রাহুল গান্ধী। গত ৩ জুলাই সভাপতি পদ থেকে আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে ইস্তফা দেন রাহুল। 

রাহুল জানিয়েন, গান্ধী পরিবারের কেউ কংগ্রেসের নেতৃত্ব দিক তিনি তা চান না।

অন্যদিকে সনিয়া গান্ধী আরও এক ধাপ এগিয়ে জানিয়েছেন, এই প্রক্রিয়ায় তিনি বা রাহুল প্রত্যক্ষ ভাবে অংশও নিতে পারবেন না কারণ তারা দুইজনেই পরপর সভাপতির দায়িত্ব পালন করেছেন।

ওডি/কেএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড