• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীর ইস্যুতে মুখ খুললেন হুমা কুরেশি, সঞ্জয় ও সাকিব

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৭:১৫
কাশ্মীর
হুমা কুরেশি, সঞ্জয় সুরিও এবং সাকিব সালিম : (ছবি : সংগৃহীত)

জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলুপ্তি নিয়ে জোর তর্ক শুরু হয়েছে সারা ভারত জুড়ে। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটিরা ইতোমধ্যেই বিষয়টি নিয়ে দুই ভাগে ভাগ হয়ে গিয়েছেন। অনুপম খের, রবীনা ট্যান্ডনরা যখন কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে খুশি, সেই সময় সাকিব সালিমের মতো বেশ কয়েক সেলিব্রিটি কাশ্মীরের পরিস্থিতি নিয়ে পালটা আশঙ্কা প্রকাশ করেছেন। এসবের মধ্যে এবার ভূস্বর্গ নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী হুমা কুরেশি।

তিনি বলেন, কাশ্মীরের পরিস্থিতি এই মুহূর্তে সংবেদনশীল। বিভিন্ন সময়ে কাশ্মীরের মানুষের যেভাবে রক্ত ঝরেছে (কাশ্মীরি পণ্ডিত, মুসলিম), সেই ক্ষতি অপূরণীয়। তাই কাশ্মীর নিয়ে যেকোনো মন্তব্য করার আগে একটু ভেবে নিন বলেও আর্তি জানান হুমা।

হুমা কুরেশির ওই মন্তব্যের পরই তাকে কটাক্ষ করতে শুরু করেন অনেকে। ভারতীয় জওয়ানরা যখন বার বার ওখানে শহিদ হন, তখন আপনার জ্ঞান কোথায় ছিল বলে প্রশ্ন তোলেন কেউ কেউ। ৩৭০ ধারা বিলোপের পর হুমা কুরেশিরই সবচেয়ে বেশি কষ্ট হচ্ছে বলেও কটাক্ষ করা হয়। যা নিয়ে পালটা কোনও মন্তব্য করেননি এই বলিউড অভিনেত্রী।

'জলি এল এল বি টু' অভিনেত্রীর পাশাপাশি অভিনেতা সঞ্জয় সুরিও কাশ্মীরের পরিস্থিতি সংবেদনশীল বলে জানিয়েছেন। তিনি বলেন,বহু মানুষ প্রাণ হারাচ্ছেন কাশ্মীরে। তাই ভূস্বর্গ নিয়ে কথা বলার সময় সংবেদনশীল, অনুভূতিপ্রবণ হয়ে কথা বলুন। পাশাপাশি কাশ্মীরের মানুষের উপর শ্রদ্ধা দেখান বলেও জনসাধারণের কাছে আবেদন জানান সঞ্জয়।

প্রসঙ্গত এর আগে কাশ্মীর নিয়ে মন্তব্য করায় ভক্তদের ক্ষোভের মুখে পড়তে হয়েছে 'রেস থ্রি' অভিনেতা সাকিব সালিমকে। কাশ্মীরের পরিস্থিতি এমন যে কেউ কারও সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। জনপ্রতিনিধিদেরও বন্দি করে রাখা হয়েছে। কিন্তু আপনারা চিন্তা করবেন না, কাশ্মীর ঠিক আছে বলে বেশ কিছুটা শ্লেষের সুরেই মন্তব্য করেন সাকিব। আর এরপরই সমালোচনার মুখে পড়েন তিনি। 

ওডি/কেএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড