• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

ভারতে ভয়াবহ বন্যায় নিহত ২২

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৩:১০
ভারত
কেরেলা রাজ্যের বন্যা পরিস্থিতি : (ছবি : সংগৃহীত)

ভারী বৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় ভারতের কেরেলা রাজ্যে বৃহস্পতিবার (৮ আগস্ট) পর্যন্ত মোট ২২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ভারী বৃষ্টিতে পেরিয়ার নদীর জলস্তর এবং বিমানবন্দরের নিকটবর্তী একটি ক্যানেলের জলস্তর ক্রমশই বৃদ্ধি পাওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে রাজ্য সরকারের বরাতে খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম 'এনডিটিভি'।

এই প্রাকৃতিক দুর্যোগে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে কোচিন। ভারী বৃষ্টির কারণে রবিবার (১১ আগস্ট) পর্যন্ত সকল ফ্লাইট বাতিল করেছে কোচিন আন্তর্জাতিক বিমানবন্দর। 

কেরেলা রাজ্যের সরকারি বিবৃতিতে বলা হয়েছে, এই প্রাকৃতিক দুর্যোগে মৃতের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। রাজ্যের আবহাওয়া অধিদপ্তরের বিবৃতিতে বলা হয়েছে, কেরেলা রাজ্যে আগামী কয়েকদিন আরও ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

কেরেলা রাজ্য সরকারের পক্ষ থেকে ওই রাজ্যের চারটি জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। ওই চারটি রাজ্য হচ্ছে-ওয়ানাড, ইদুক্কি, মালাপ্পুরম এবং কোজিকোড। 

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সঙ্গে বৈঠক করেছেন এবং ত্রাণ ও উদ্ধার কার্যের তদারকি করার নির্দেশ দিয়েছেন।

ওডি/কেএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড