• বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

কাশ্মীরের উত্তাপের মধ্যেই পাকিস্তানে আটক নওয়াজ কন্যা

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ আগস্ট ২০১৯, ১৫:৪৫
নওয়াজ কন্যা
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা ও পিএমএল-এনের সহসভাপতি মরিয়ম নওয়াজ। ছবি : সংগৃহীত

কাশ্মীর ইস্যু নিয়ে উত্তাপের মধ্যেই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজকে আটক করেছে দেশটির জাতীয় জবাবদিহিতা ব্যুরো (এনএবি)। এনবিএ কর্মকর্তাদের বরাত দিয়ে ডন নিউজ টিভি জানায়, কোট লক্ষপত কারাগারে তার বাবার সঙ্গে দেখা করে ফেরার পথে বৃহস্পতিবার (৮ আগস্ট) পিএমএল-এনের সহসভাপতি মরিয়ম নওয়াজকে গ্রেফতার করে আটক করা হয়েছে।

ন্যাব সূত্রের বরাত দিয়ে ডন জানিয়েছে, চৌধুরীকে চিনি মিলের (সিএসএম) সঙ্গে সম্পর্কের অভিযোগে এই গ্রেপ্তার। মরিয়ম আজকে সিএসএম রেফারেন্সে এনএবির কাছে হাজির হওয়ার কথা ছিল। তবে, তিনি আজ নিজেকে জবাবদিহিতা ব্যুরোর সামনে হাজির হওয়ার পরিবর্তে কারাগারে পিতার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।

পিএমএল-এন সূত্র নিশ্চিত করেছে যে, ব্যুরোর সামনে হাজির না হওয়াতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে, পরোয়ানাটি মরিয়মকে দেখানো হয় এবং তাকে কারাগারে নেয়া হয়। পিএমএল-এন সহসভাপতিকে বর্তমান ন্যাব সদর দফতরে নেয়া হচ্ছে। ন্যাব প্রসিকিউটর হাফিজ আসাদুল্লাহ আওয়ানের মতে, আগামীকাল সকালে মরিয়মকে জবাবদিহিতা আদালতের দায়িত্বরত বিচারকের সামনে হাজির করা হবে।

ন্যাব প্রসিকিউটর আরও বলেছেন যে, নওয়াজ শরীফের ভাগ্নে ইউসুফ আব্বাসকেও আগামীকাল জবাবদিহি আদালতে হাজির করা হবে। মরিয়মের পরপরই আব্বাসকেও হেফাজতে নেয়া হয়েছিল।

মরিয়ম আওরঙ্গজেব ও আহসান ইকবালসহ পিএমএল-এন নেতারা ও সমর্থকরা পাকিস্তানের জাতীয় সংসদের বাইরে প্রতিবাদ করছেন। পিএমএল-এন-এর প্রতিবাদের কারণে সংসদ অধিবেশন স্থগিত হয়। স্থগিত হবার আগে পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি কড়া ভাষায় মরিয়মের গ্রেপ্তারের নিন্দা জানান। মরিয়মের গ্রেপ্তারের বিরুদ্ধে পাঞ্জাব বিধানসভায় একটি প্রস্তাবও জমা পড়েছে।

মরিয়ম চৌধুরী সুগার মিলস রেফারেন্সে তার জবানবন্দি রেকর্ড করতে ৩১ জুলাই এনএবির কাছে হাজির হয়েছিলেন। এই বিবৃতিটি সিএসএম এর 'সন্দেহজনক' ব্যবসায়িক লেনদেন সম্পর্কিত ছিল। যার মধ্যেঅন্যতম প্রধান শেয়ারহোল্ডার ছিলেন মরিয়ম।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড