• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাবুলের পুলিশ স্টেশনে ভয়াবহ হামলায় নিহত ১৮, আহত ১৪৫

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ আগস্ট ২০১৯, ১৮:২১
তালিবান
ছবি : সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি পুলিশ স্টেশনে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় অন্তত ১৮ জন নিহত ও ১৪৫ জন আহত হয়েছে। বুধবার সকালের (৭ আগস্ট) হামলার দায় স্বীকার করেছে তালিবান জঙ্গি গোষ্ঠী, যে হামলাকে আফগান সরকার বছরের অন্যতম ভয়াবহ হামলা বলে জানিয়েছে।

যদিও তালিবান ও আমেরিকা একটি ঐতিহাসিক শান্তি চুক্তির নিকটে রয়েছে তবুও আফগানিস্তানে সহিংসতায় কোনো ছাড় দেখা যাচ্ছে না। দেশটিকে একটি আস্তানা হিসেবে ব্যবহার করা হবে না যেখান থেকে উগ্রপন্থিদের হামলার পরিকল্পনা করা হতে পারে তালিবানদের এমন কোনো প্রতিশ্রুতি ছাড়াই আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হচ্ছে।

শহরের পশ্চিমে সকালের ভিড়ের সময়ে বিস্ফোরণটি ঘটে যার ধূসর ধোঁয়া আকাশে এক বিশাল মেঘের সৃষ্টি করেছিল। তালিবানরা বিবৃতি দিয়ে জানিয়েছে যে, তাদের একজন আত্মঘাতী বোমা হামলাকারী একটি 'রিক্রুটমেন্ট সেন্টারে' হামলা করেছে। বিপুল সংখ্যক সেনা ও পুলিশ নিহত ও আহত হয়েছে।

১৮ জন নিহত ও ১৪৫ জন আহত হয়েছে বলে দেশটির উপস্বরাষ্ট্রমন্ত্রী খোশাল সাদাত এক সংবাদ সম্মেলন করে জানান। নিহতদের মধ্যে চারজন পুলিশ সদস্য এবং বাকিরা বেসামরিক নাগরিক এবং আহতদের মধ্যে ৯২ জন বেসামরিক ছিলেন বলে তিনি জানান। হতাহতের মধ্যে নারী ও শিশুও ছিল বলে স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নসরত রহিমি জানিয়েছেন, বোমা ডিভাইসবাহী গাড়িটি থানার বাইরের একটি চৌকিতে থামানো হলে বোমাটি বিস্ফোরিত হয়।

প্রেসিডেন্ট আশরাফ গনির মুখপাত্র, সেদিক সিদ্দিকী টুইটারে বলেছেন, 'আবারও কাবুলে একটি বেসামরিক অঞ্চলকে টার্গেট করে তালিবানরা আত্মঘাতী হামলা করেছে। যার ফলে অনেক নিরীহ হতাহত হয়েছে। চলমান তালিবান হামলায় স্পষ্ট যে, তারা কোনো শান্তি চায় না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড