• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

সাপকে কামড়ে প্রতিশোধ নিল তরুণ!

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ জুলাই ২০১৯, ১৪:২৪
বিষধর সাপ
বিষধর সাপ। (ছবি : প্রতীকী)

বিষধর সাপের দংশনে মানুষের মৃত্যুর ভয়ে আতঙ্কিত হওয়াটাই স্বাভাবিক। যদিও ভারতীয় এক ব্যক্তির বেলায় ঘটেছে অন্যটা। বড় আকারের একটা সাপ যখনই তাকে ছোবল মেরেছে, অমনি প্রচণ্ড রাগে মারমুখী হয়ে তিনি ছুটে গিয়েছেন সাপটির দিকে। গিয়ে মাথাটি ধরে বলেছেন, 'দাঁড়া, দেখাচ্ছি মজা!' তখন সাপটার শরীরে তিনি এমন কামড় বসিয়েছেন যে উল্টো সেটারই হয়ে গেছে ভবলীলা সাঙ্গ।

ভারতীয় সেই তরুণের নাম রাজকুমার। গত রবিবার (২৮ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যায় উত্তর প্রদেশের উত্তরাঞ্চলে নিজের বাড়িতে বসে বিশ্রাম নিচ্ছিলেন তিনি। তখন পানীয় পান করার সময় একটি সাপ বাড়িতে ঢুকে আচমকা তার গায়ে একটি কামড় বসায়।

রাজকুমারের বাবা বাবু রাম জানান, সাপ রাজকে কামড়টি দেওয়ার সঙ্গে সঙ্গে সেও উল্টো সাপটিকে কামড় দেয়। আর এতেই বিষধর এই সাপটি টুকরো টুকরো হয়ে যায়। পরবর্তীতে তাকে উদ্ধার করে চটজলদি হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার চিকিৎসা কাজ শুরু হয়।

সাপের টুকরো

টুকরো হয়ে যাওয়া বিষধর সাপ। (ছবিসূত্র : দ্য ইন্ডিয়া টাইমস)

রাজের সর্বশেষ অবস্থা আশঙ্কাজনক উল্লেখ করে তার চিকিৎসক এন পি সিং বলেন, 'নিঃসন্দেহে এটি এক অদ্ভুত ঘটনা। সাপের কামড় খাওয়া অনেক লোকের আমি চিকিৎসা দিয়েছি। তবে উল্টো সাপকে কামড়ে দেওয়া লোক কখনো দেখিনি। শুধু তা–ই নয়, ব্যাগে পুরে মৃত সাপটিকে সঙ্গে করে হাসপাতাল পর্যন্ত নিয়ে এসেছে রাজ।'

আরও পড়ুন :- পাঞ্জাবে 'বন্দুকের জন্য গাছ' প্রকল্প চালু

চিকিৎসকদের বরাতে স্থানীয় গণমাধ্যমের দাবি, বর্তমানে রাজের অবস্থা বেশ আশঙ্কাজনক। তাকে কামড়ে দেওয়া সাপটিকে ইঁদুরে সাপ বলে এরই মধ্যে শনাক্ত করা গেছে। যদিও এ ধরনের সাপ তেমন বিষাক্ত হয় না।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড