• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রেসিডেন্ট প্রার্থীর কার্যালয়ে ভয়াবহ হামলা, নিহত ২০

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ জুলাই ২০১৯, ১৮:৩১
আফগানিস্তান
ছবি : সংগৃহীত

আফগানিস্তানের রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী আমরুল্লাহ সালেহর কাবুল অফিসে লক্ষ্য করে চালানো ভয়াবহ হামলায় এখন পর্যন্ত কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। রবিবার (২৮ জুলাই) আফগান রাজধানীর গ্রীন ট্রেন্ড কার্যালয়ে একাধিক হামলাকারী প্রথমে বিষ্ফোরক ভর্তি আত্মঘাতী গাড়ি বোমা হামলা চালায় এবং পরে কার্যালয়ে প্রবেশ করে। এই হামলায় আরও অর্ধশতাধিক লোক আহত হয়েছেন।

আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের প্রচার শুরুর প্রথম দিনেই এমন সহিংসতার ঘটনা ঘটেছে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে। এবারের নির্বাচনে ক্ষমতাসীন প্রেসিডেন্ট আশরাফ ঘানির সঙ্গে লড়াই করবেন আমরুল্লাহ সালেহ, যিনি এই হামলায় সামান্য আহত হয়েছেন।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানিয়েছেন, প্রথমে কার্যালয়ের সামনে বিষ্ফোরকভর্তি গাড়ির আত্মঘাতী বিষ্ফোরণ ঘটায়। এরপরে বেশ কয়েকজন জঙ্গি অফিসে প্রবেশ করে। নিরাপত্তা বাহিনী কর্তৃক নিহত হওয়ার আগে প্রায় ছয় ঘন্টা তারা কার্যালয়ের ভেতিরে অবস্থান করে।

সালেহ নেতৃত্বাধীন একটি সামাজিক, তৃণমূল ও দুর্নীতি বিরোধী সংস্থা গ্রীন ট্রেন্ড কার্যালয় ভবনটির ভেতর থেকে প্রায় ১৫০ বেসামরিক নাগরিককে উদ্ধার করা হয়। যেখানে- সলহের নেতৃত্বাধীন - এটি অবস্থিত। ঘটনার দিকে সকালেই প্রেসিডেন্ট ঘানি বলেছিলেন, জাতিটির জন্য শান্তি আসছে'।

ইতোমধ্যে দু'বার পিছিয়ে দেয়া আফগানিস্তানের নির্বাচন আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। কোনও জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় এখনও স্বীকার করেনি। 'বিবিসি নিউজ'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড