• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়িতে ছাপা নোটেই গাড়ি কিনতে অডির শো-রুমে হাজির তরুণী!

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ জুলাই ২০১৯, ১৯:১২
নকল নোট
ছবি : সংগৃহীত

শৈশব থেকেই সবাই মোটামুটি নকল টাকার সঙ্গে পরিচিত, এমন টাকা নিয়ে শৈশবে অনেকেই খেলেছেন। শিশুদের মধ্যে সেই টাকা নিয়ে বাজার করতে যাওয়া, জিনিসপত্র লেন-দেনও চলে। এমনকি নকল টাকা দিয়ে খেলা যায় এমন কিছু বোর্ড গেমও রয়েছে। তা বলে সেরকম নকল নোট নিয়ে বিশ বছরের এক তরুণী যে সত্যি সত্যিই গাড়ি কিনতে অডির শো-রুমে পৌঁছে যেতে পারেন, এমনটা ভাবতে পেরেছে কি কেউ কখনও? 

স্বাভাবিক দিনের মতোই শুক্রবার(১৯ জুলাই) ব্যস্ত জার্মানির কায়সারস্লোউটার্নের একটি গাড়ির শো-রুম। হঠাৎ সেখানে উপস্থিত হন ২০ বছরের এক যুবতী। এই গাড়ি সেই গাড়ি দেখতে দেখতে, অডি এ-৩, ২০১৩ সালের মডেলের একটি গাড়ি পছন্দ হয় তার।

গাড়ি পছন্দ করেই থেমে নেই, দাম মেটাতে নকল টাকা নিয়ে কাউন্টারেও পৌঁছে যান ঐ নারী। সেখানে ব্যাগ থেকে বের করে দেন ১৫ হাজার ইউরো। ক্যাশে বসা থাকা ব্যক্তিটি হাতে সেই নোট নিতেই চমকে ওঠেন। নোটগুলি হাতে নিয়ে তিনি জিজ্ঞেস করেন, ওই যুবতী মনোপলি (এক ধরনের বোর্ড গেম, যেখানে নকল নোট ব্যবহার হয়) খেলতে চাইছেন নাকি? এরপরই নিয়ম মতো পুলিশ এসে নারীকে আটক করে।

পরে স্থানীয় পুলিশ ওই যুবতীর অ্যাপার্টমেন্টে তল্লাশি করে দেখতে পায় যে, একটি কমার্সিয়াল ইঙ্কজেট প্রিন্টার দিয়ে তিনি নোটগুলি ছেপেছিল। জার্মানির আইন মোতাবেক, নোট জাল করার ক্ষেত্রে তিন মাস থেকে দু'বছর পর্যন্ত জেল হতে পারে। যদি কেউ একা এই কাজ করেন তবে নূন্যতম তিন মাস জেল হতে পারে। আর কেউ যদি দলবদ্ধ এবং ব্যবাসায়িক ভাবে এই কাজ করেন তবে তার দু'বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড