• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগান ইস্যুতে পাকিস্তানের ভূমিকার প্রশংসা করলেন ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ জুলাই ২০১৯, ১৭:৫৫
আফগানিস্তান
ইমরান খান ও ট্রাম্প ; (ছবি : সংগৃহীত)

মধ্যপ্রাচ্য এবং আফগানিস্তান ইস্যুতে শান্তি আলোচনা এগিয়ে নিতে সহায়তা করায় সোমবার (২২ জুলাই) পাকিস্তানের প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আফগানিস্তানে ১৮ বছর ধরে চলা যুদ্ধের অবসান ঘটাতে তালিবানের সাথে একটি চুক্তি করা চেষ্টা করেছিল মার্কিন যুক্তরাষ্ট্র। 'এএফপি'

মার্কিন যুক্তরাষ্ট্রের ওভাল অফিসে ইমরান খানের পাশে দাঁড়িয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, সামরিক শক্তি প্রয়োগ করে মাত্র কয়েকদিনের মধ্যে এ যুদ্ধের অবসান ঘটানো সম্ভব। কিন্তু এটা করলে আফগানিস্তান পৃথিবীর মানচিত্র থেকে মুছে যাবে। এজন্য সংলাপের মাধ্যমে সমাধান করাই সবার জন্য মঙ্গলজনক হবে।

তিনি আরও বলেন, গত কয়েক সপ্তাহে আফগানিস্তানের শান্তি আলোচনা বিষয়ে আমরা অনেক দূর এগিয়ে গেছি। আর এই অগ্রগতিতে পাকিস্তান আমাদেরকে সহযোগিতা করেছে।

এই ঘটনায় পুরোপুরি যুক্তরাষ্ট্রের অবস্থান অনেকটা দোদুল্যমান হয়ে পড়ে। কারণ এর আগে ট্রাম্প নিরাপত্তা সাহায্য নিয়ে প্রতারণা করায় পাকিস্তানকে অভিযুক্ত এবং গত বছর ৩০ কোটি ডলারের নিরাপত্তা সহায়তা বাতিল করেন।

এরপর ইমরান খান বলেন, সামরিক অভিযান কোন সমাধান নয় বলে যারা সবসময় বিশ্বাস করে আমি তাদের একজন। আমি ট্রাম্পের প্রশংসা করছি কারণ তিনি এ যুদ্ধের অবসান ঘটাতে চাচ্ছেন।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড