• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জম্মু-কাশ্মীরে দেহরক্ষীকে হত্যা করে অস্ত্র ছিনতাই

  আন্তর্জাতিক ডেস্ক

২০ জুলাই ২০১৯, ১৮:১৯
কাশ্মীর
(ছবি : প্রতীকী)

ভারতের জম্মু-কাশ্মীরে স্বাধীনতাকামীদের হামলায় স্থানীয় পিডিপি নেতা সাজ্জাদ মুফতির ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ফারুক আহমেদ মীর নিহত হয়েছেন।

শুক্রবার ( ১৯ জুলাই) দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার বিজবেহরা এলাকার একটি মসজিদে জুমার নামাজ পড়তে মসজিদে পিডিপি নেতা সাজ্জাদ মুফতি। তখন মসজিদের বাইরে স্বয়ংক্রিয় একে-৪৭ রাইফেল নিয়ে পাহারায় ছিলেন ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ফারুক আহমেদ মীর। এই সময় স্বাধীনতাকামীরা তার ওপর গুলি চালায় এবং একে-৪৭ রাইফেল নিয়ে নিরাপদে স্থান ত্যাগ করেন।

হামলার পর নিরাপত্তারক্ষী ফারুক আহমেদকে বিজবেহারার উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের সুপার বলেন, নিহত ব্যক্তি বুকে গুলিবিদ্ধ হয়েছিলেন এবং তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল।

ওই ঘটনার পরে সতর্ক অবস্থান নেয় ভারতের সেনাবাহিনী এবং স্থানীয় পুলিশ। পুলিশ ও সেনাবাহিনীর সমন্বয়ে যৌথবাহিনী গঠন করে পুরো এলাকায় তল্লাশি অভিযান চালায়। তবে এখনো নিশ্চিত হওয়া যায় নি কে বা কারা এই নিরাপত্তারক্ষীকে হত্যা করেছে। এর আগে রাজ্যটিতে বাড়িতে ছুটি কাটাতে আসা পুলিশ ও নিরাপত্তাকর্মীদের অপহরণ করে হত্যার ঘটনা ঘটেছে।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড