• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানে আগ্রাসন চালালে তা গোটা মধ্যপ্রাচ্যে ছড়াবে : হিজবুল্লাহ

  আন্তর্জাতিক ডেস্ক

২০ জুলাই ২০১৯, ১৪:৫৭
হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ
ইরানি সংসদ স্পিকারের উপদেষ্টা হোসেইন আমির আবদুল্লাহিয়ানের সঙ্গে বৈঠক করছেন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ। (ছবিসূত্র : দ্য তেহরান টাইমস)

মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ ইরানের ওপর অযথাই আগ্রাসন চালালে তা গোটা মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়বে। ট্রাম্প প্রশাসনকে হুঁশিয়ার করে এমনটাই বলেছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

শুক্রবার (১৯ জুলাই) ইরানি সংসদ স্পিকারের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা হোসেইন আমির আবদুল্লাহিয়ানের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

মার্কিন প্রশাসনকে হুঁশিয়ার করে হাসান নাসরুল্লাহ বলেন, 'যুক্তরাষ্ট্র এখন আর তেহরানের বিরুদ্ধে যুদ্ধ করার মতো অবস্থাতে নেই; আর তারা তা শুরু করলেও কখনোই এর সমাপ্তি টানতে পারবে না।'

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খোমেনির সাম্প্রতিক বক্তব্যকে উদ্ধৃত করে তিনি বলেন, 'ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েলের অপরাধযজ্ঞ, আগ্রাসন ও বাড়তি দাবি রুখতে আমাদের প্রতিরোধই হচ্ছে একমাত্র এবং সবচেয়ে কার্যকর উপায়।'

দখলদার ইহুদিদের বিশ্বের সবচেয়ে যুক্তিহীন সৃষ্টি উল্লেখ করে হাসান নাসরুল্লাহ আরও জানান, ইহুদিরা প্রতিবাদের ভাষা ছাড়া অন্য কিছুই বোঝে না। যদিও তাদের বিরুদ্ধে হিজবুল্লাহর কোনো ঘৃণা নেই তবে তিনি ইহুদি সম্প্রদায়ের লোকদেরকে ক্ষমতাসীনদের হাতের খেলনা হিসেবে ব্যবহৃত না হওয়ার জন্য সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

এ সময় ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের ব্যাপক আগ্রাসনের পরও হিজবুল্লাহ তার সময়ের সেরা অবস্থানে রয়েছেন বলেও তিনি মন্তব্য করেন।

আরও পড়ুন :- ২৩ ক্রুসহ ব্রিটেনের তেল ট্যাংকার আটক করল ইরান

বৈঠকে ইরানি সংসদ স্পিকারের উপদেষ্টা আমির আবদুল্লাহিয়ান ২০০৬ সালে ইসরায়েল বিরোধী যুদ্ধে বিজয়ের জন্য হিজবুল্লাহকে অভিনন্দন জানান। তাছাড়া তারা সাম্প্রতিক আঞ্চলিক ও আন্তর্জাতিক ঘটনাবলী নিয়েও ব্যাপক আলোচনা করেন। বৈঠকের শেষ প্রান্তে তেহরান-বৈরুত সম্পর্ক নিয়েও খানিক আলোচনা হয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড