• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

আফগানিস্তানে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বিস্ফোরণে নিহত ৬

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ জুলাই ২০১৯, ১২:২৯
আফগানিস্তানে বিস্ফোরণ
বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বিস্ফোরণের পর শহরে পুলিশের শক্ত অবস্থান। (ছবিসূত্র : আল-এরাবিয়া)

যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বোমা বিস্ফোরণের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ছয়জন নিহতের খবর পাওয়া গেছে। এতে আহত হয়েছেন আরও কমপক্ষে ২৭ শিক্ষার্থী বলে দাবি চিকিৎসা কর্মকর্তাদের।

কর্তৃপক্ষের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা 'রয়টার্স' জানায়, শুক্রবার (১৯ জুলাই) স্থানীয় সময় সকালে দক্ষিণ এশীয় দেশটির রাজধানীতে আচমকা এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

আফগান স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মেয়ার 'রয়টার্স'কে বলেন, 'বিস্ফোরণের পর আমরা এরই মধ্যে ছয়জনের মৃত্যুর খবর পেয়েছি। তাছাড়া গুরুতর অবস্থায় আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য পার্শ্ববর্তী হাসপাতালে পাঠানোর হয়েছে।'

এ দিকে তাৎক্ষণিকভাবে কোনো সংগঠন মর্মান্তিক এ হামলার দায় স্বীকার করেনি। যদিও প্রাথমিকভাবে সশস্ত্র সংগঠন তালিবান জঙ্গিদেরই দায়ী করছে আফগান প্রশাসন।

কাবুল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এক শিক্ষার্থী জানান, পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা যখন বিশ্ববিদ্যালয়ে প্রবেশের জন্য অপেক্ষা করছিল, তখনই এই বোমাটি বিস্ফোরিত হয়। এ সময় আতঙ্কিত শিক্ষার্থীরা চারদিকে ছুটোছুটি শুরু করলে এ হতাহতের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীর বরাতে 'রয়টার্স' আরও বলেন, ঘটনার পরপরই পাশের একটি গাড়িতে আগুন ধরে যেতে দেখা যায়। ধারণা করা হচ্ছে, সেই গাড়ি থেকে বিস্ফোরণটি ঘটানো হয়।

আরও পড়ুন :- নেপালের হোটেল রুমে বিস্ফোরণ, গুরুতর আহত ৫

অপর দিকে কাবুল পুলিশের মুখপাত্র ফারামার্জ ফিরদাউ বলেন, 'ঘটনাস্থলের কাছাকাছি এলাকায় বিশ্ববিদ্যালয়ের অন্য একটি ফটকের পাশ থেকে আরও একটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। এতে হতাহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। ঘটনার তদন্তে পুলিশের বিশেষ একটি দল এরই মধ্যে অভিযান শুরু করেছে।'

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড