• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংসদ বাবার অমতে দলিত প্রেমিককে বিয়ে করে প্রাণসংশয়ে নবদম্পতি (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুলাই ২০১৯, ১৮:৩৩
ভারতের জাতপাত
ছবি : সংগৃহীত

ভারতের উত্তরপ্রদেশের সাংসদ বাবার অমতে দলিত প্রেমিককে বিয়ে করায় আগেই ভিডিও বার্তায় প্রাণ সংশয়ের কথা তুলে ধরেছিলেন মেয়ে। তা সত্ত্বেও ঠেকানো গেল না অপ্রীতিকর পরিস্থিতি। উত্তরপ্রদেশের বরেলীর বিজেপি বিধায়ক রাজেশ মিশ্রর মেয়ে সাক্ষী ও তার স্বামী অজিতেশকে নিয়ে ভারতের বৈষম্যের চিত্র ফুটে উঠেছে।

সোমবার (১৫ জুলাই) নতুন নাটকের সাক্ষী হলো দেশটির ইলাহাবাদ হাইকোর্ট। প্রাণের নিরাপত্তা চাইতে এ দিন আদালতে গিয়েছিলেন তারা। কিন্তু, আদালত চত্বরেই অজ্ঞাত পরিচয় দুষ্কৃতিকারীদের হাতে নির্যাতিত হন অজিতেশ। একদল দুষ্কৃতিকারী তার ওপর হামলা চালায়।

পরিবারের অমতে বিয়ে করে সাক্ষী ও অজিতেশ, তারপর থেকেই টালমাটাল পরিস্থিতি চলছে তাদের জীবনে। তথাকথিত দলিত পাত্রকে বিয়ে করায়, সাংসদ বাবা রাজেশ মিশ্রর রোষ থেকে বাঁচতে, প্রাণের ভয়ে পালিয়ে বেড়াতে হচ্ছিল এই যুগলকে। এরপরেই, ইলাহাবাদ হাইকোর্টের কাছে নিরাপত্তার দাবিতে আবেদন করেন দুজনে। এ দিন তারই শুনানি ছিল। আদালত চত্বরে আক্রান্ত হলেও, শেষ পর্যন্ত খালি হাতে ফিরতে হয়নি তাদের। ঘটনার কথা শুনে তীব্র ক্ষোভপ্রকাশ করেছে আদালত। যুগলকে নিরাপত্তা দেয়ার জন্য পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে ইলাহাবাদ হাইকোর্ট।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকদিন আগেই ভাইরাল হয়ে ওঠে সাক্ষীর একটি ভিডিও বার্তা। তাতে রাজেশ মিশ্রর উদ্দেশে তিনি বলেন, 'বাবা, আমাদের বিয়ে মেনে নাও। যে গুন্ডাকে পাঠিয়েছ, সেই রাজীব রাণা... আমাদের কিছু হলে ওর পুরো পরিবার জেলে যাবে। পালাতে পালাতে আমি ক্লান্ত। পাপা এবং ভিকি, মাননীয় এমএলএ পাপ্পু ভারতৌলজি এবং ভিকি ভারতৌলজি, নিজেরা শান্তিতে থাকো, যত খুশি রাজনীতি করো, আমাদেরও শান্তিতে থাকতে দাও।' রাজেশ মিশ্র বরেলীর বিঠারি চেনপুরের বিধায়ক।

বাবার উদ্দেশে মেয়ের এমন ভিডিও বার্তা দেখে তোলপাড় শুরু হয় ভারতে। সেইসঙ্গে, নিরাপদে জীবন কাটানোর এমন আর্তি আরও একবার স্পষ্ট করে দেয় দেশটির জাতপাতের ভেদাভেদের মারাত্মক ছবিটা। কিন্তু, জীবনের নিরাপত্তা চাইতে গিয়ে এ দিন প্রাণ সংশয় হয় ওই যুগলের। যদিও, দিনের শেষে আদালতের নির্দেশ তাদের কিছুটা স্বস্তি দিয়েছে।

এমন নিন্দনীয় ঘটনার পরেও, বিজেপি বিধায়ক রাজেশ মিশ্রকে সমর্থন জানিয়ে বিতর্কিত টুইট করেছেন মধ্যপ্রদেশের বিরোধী দলনেতা গোপাল ভার্গব। এ দিন, সকালে আদালত চত্বর থেকে সাক্ষী ও অজিতেশকে বন্দুক দেখিয়ে অপহরণের খবর ছড়িয়ে পড়ে সংবাদ মাধ্যমে। কিন্তু, পরে জানা যায়, তারা সাক্ষী ও অজিতেশ নন। কিছুক্ষণ পর, ওই দুজনকে অবশ্য ফতেপুর থেকে উদ্ধার করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড