• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় ২৬৬ বাংলাদেশিসহ আটক পাঁচ শতাধিক

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুলাই ২০১৯, ০৯:৩০
মালয়েশিয়ায় অভিবাসী আটক
মালয়েশিয়ায় ইমিগ্রেশন বিভাগের অভিযানে আটককৃত অভিবাসীরা। (ছবিসূত্র : দ্য স্টার টিবি)

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ায় অবৈধভাবে বসবাসরত লোকদের আটকে অভিযান শুরু করেছে দেশটির অভিবাসন বিভাগ। চলমান অভিযানে অন্তত ২৬৬ বাংলাদেশিসহ প্রায় ৫২৫ জনকে আটক করেছে ইমিগ্রেশন বিভাগ। 

মালয় ইমিগ্রেশন বিভাগের প্রধান দাতু ইন্দিরা খাইরুল দাজাইমি বিন দাউদের নেতৃত্বে অভিবাসী বিভাগের প্রায় ১৭৫ কর্মকর্তা ও এসএসএম, জিপিএনসহ মোট ২৪৭ জনের একটি দল অভিযানটি পরিচালনা করছেন।

সংশ্লিষ্ট সূত্রের বরাতে স্থানীয় গণমাধ্যমের দাবি, রবিবার (১৪ জুলাই) স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টায় নগরীর বাংলা মার্কেট খ্যাত কোটারায়া, পুডু এবং জালান সিলাং বাস স্টেশন এলাকার বিভিন্ন সড়কে অভিযানটি চালানো হয়। এতে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা ভারত, বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশের প্রায় পাঁচ শতাধিক অভিবাসীকে আটক করেন। 

এ দিকে দীর্ঘ সময় যাবত চলা এ অভিযানে প্রায় এক হাজার ৭০৯ অভিবাসীর কাগজপত্র যাচাই করা হয়। পরবর্তীতে যার মধ্য থেকে অন্তত দুই শতাধিক বাংলাদেশিসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ৫২৫ জন অবৈধ অভিবাসীকে আটক করে মালয় আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তারা।

আরও পড়ুন :- সমুদ্র থেকে ইউরোপমুখী ১৪১ অভিবাসী উদ্ধার

অপর দিকে অভিযানের সর্বশেষ অবস্থা সম্পর্কে ইমিগ্রেশন প্রধান দাতু ইন্দিরা খাইরুল দাজাইমি বলেন, 'আটককৃতদের কাছে বৈধ কোনো কাগজপত্র ছিল না। যে কারণে দেশের ভিসা আইন অনুযায়ী নির্দিষ্ট স্থানে কাজ না করা এবং অবৈধভাবে বসবাসের জন্য তাদের বিরুদ্ধে ইমিগ্রেশন অ্যাক্টের ১৯৫৯/৬৩ ধারার ৬ (১) (সি) অধীনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড