• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও ত্রিভুবনের রানওয়ে থেকে ছিটকে পড়ল বিমান

  আন্তর্জাতিক ডেস্ক

১২ জুলাই ২০১৯, ১৭:৫৮
ইয়েতি
রানওয়ে থেকে ছিটকে পড়া ইয়েতি এয়ারলাইনসের বিমান ; (ছবি : সংগৃহীত)

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও বিমান দুর্ঘটনা ঘটেছে। শুক্রবার ( ১২ জুলাই) বেলা ১১ টা ৫ মিনিটে রানওয়ে থেকে ছিটকে পড়ে ইয়েতি এয়ারলাইনসের একটি বিমান। এতে দুই যাত্রী আহত হয়।

বার্তা সংস্থা এএফপির তথ্য মতে, ইয়েতি এয়ারলাইনসের একটি বিমান ত্রিভুবন বিমান বন্দর থেকে ছিটকে পড়েছে। এই ঘটনার পর আপাতত ত্রিভুবন বিমান বন্দরের সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

এই দুর্ঘটনার পর ইয়েতি এয়ারলাইনসের এক টুইটে বলা হয়, দ্য ইয়েতি এয়ারলাইনসের এনওয়াইটি- ৪২২ ফ্লাইটটি নেপালের উত্তরাঞ্চল থেকে ৬৬ যাত্রী নিয়ে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। এটি রানওয়ে থেকে ছিটকে পাশের মাঠের ১৫ মিটার ভেতরে চলে যায়। তবে ৬৬ জন যাত্রী ও তিনজন ক্রু সকলকেই নিরাপদে উদ্ধার করা হয়েছে।

ত্রিভুবন বিমানবন্দরের মহা-ব্যবস্থাপক রাজ কুমার ছেত্রী বার্তাসংস্থা এএফপি’কে বলেন, দুর্ঘটনা কবলিত বিমানটিতে সরিয়ে বিমানবন্দর ফের চালু করতে কাজ শুরু করেছে উদ্ধারকারী দল। গতকাল থেকে টানা বৃষ্টিপাত চলছে। ভারী বৃষ্টিপাতে পুরো এলাকা কর্দমাক্ত থাকায় ফ্রাঙ্কো-ইতালিয়ানের তৈরি টার্বোপ্রপ উড়োজাহাজটি সরাতে দীর্ঘ সময় লাগছে। 

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড