• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাঝ আকাশে বিমানে অনিয়ন্ত্রিত ঝাঁকুনি, আহত ৩৭ যাত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

১২ জুলাই ২০১৯, ১৪:১৬
বিমান
এয়ার কানাডা (এসি) ফ্লাইট-৩৩ থেকে যাত্রীদের বের হতে সহায়তা করছে কর্তৃপক্ষ (ছবি: সিবিসি)

মাঝ আকাশে অনেকটা অনিয়ন্ত্রিতভাবেই হঠাৎ করে ঝাঁকুনি শুরু হয় এয়ার কানাডা এয়ারলাইন্সের ২৮৪ আরোহীর একটি ফ্লাইটে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩৭ জন যাত্রী। তীব্র ঝাঁকুনির কারণে জরুরি অবতরণ করেছে বিমানটি। 

বৃহস্পতিবার (১১ জুলাই) কানাডার ভ্যাঙ্কুভার সিটি থেকে অস্ট্রেলিয়ার সিডনিতে যাওয়ার উদ্দেশে যাত্রা করে বিমানটি। উড্ডয়নের পরপরই সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৬ হাজার ফুট উপরে এ বিপত্তির ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় প্লেনটি হনুলুলু থেকে প্রায় ৬০০ মাইল দক্ষিণ-পশ্চিমে ছিল। বিমানে ২৮৪ জন যাত্রী ছাড়াও কয়েকজন ক্রু ছিলেন। 

এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, উড্ডয়নের পর এয়ার কানাডা (এসি) ফ্লাইট-৩৩ কঠিন বিপদে পড়ে যায়। পরে জরুরি ভিত্তিতে যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের হুনোলুলুর ড্যানিয়েল কে ইনওউই আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি অবতরণ করে।   

মার্কিন সংবাদমাধ্যমের দেওয়া তথ্যানুযায়ী, হঠাৎ করেই বিপত্তি বাঁধে ফ্লাইটের গতিতে। অনেকটা পাইলটের নিয়ন্ত্রণের বাইরে চলে যায় বিষয়টি। বিমানটি ওড়ার সময় খুব বেশি নড়াচড়া করছিল। আর এতে যাত্রীদের মাঝে অনেকেই বিমানের ছাদে বা অন্য কিছুর সাথে আঘাত পেয়ে গুরুতর আহত হয়েছেন। 

এই ঘটনার পর ৩০ জন যাত্রীকে হনুলুলুর হাসপাতালে নেওয়া হয়েছে। নয়জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। খবর সিবিসি। 

বিমানে থাকা ফাইস আসাদ নামে একজন যাত্রী এই ঘটনাকে 'বেশ ভয়ঙ্কর' উল্লেখ করে বলেন, 'মাত্র এক সেকেন্ডের মধ্যেই একটা বড় ঝাঁকুনিতে সবাই যেন লাফিয়ে উঠল। যাদের সিটবেল্ট বাঁধা ছিল না তাদের মাঝে অনেকেই যেন বাতাসে ভাসছিল আর তাদের মাথা এক সময় বিমানের ছাদে, মেঝেতে ধাক্কা খাচ্ছিল। কী ভয়ঙ্কর একটা অনুভূতি!'  

বিষয়টি সম্পর্কে জানিয়েছেন ওয়াশিংটনের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের মুখপাত্র ইয়ান গ্রেগর। 

এর আগে বৃহস্পতিবার (১১ জুলাই) স্থানীয় সময় রাত ৬টা ৪৬ মিনিটে বিমানটি হাওয়াই অঙ্গরাজ্যে অবতরণ করে।

ওডি/এএন 

ঘটনার পর বিমানে থাকা যাত্রীদের প্রতিক্রিয়া: 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড