• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

নায়াগ্রা জলপ্রপাত থেকে পড়ে গিয়েও অক্ষত উদ্ধার

  আন্তর্জাতিক ডেস্ক

১১ জুলাই ২০১৯, ১৪:০৯
নায়াগ্রা
নায়াগ্রা জলপ্রপাত ; ( ছবি : সংগৃহীত)

নায়াগ্রা জলপ্রপাতের স্রোতে ভেসে গিয়েও প্রাণে বেঁচে গেলেন এক ব্যক্তি। কানাডার পুলিশ বুধবার ( ৯ জুলাই) জানিয়েছে, গায়ে সামান্য আঘাত পেয়েছেন ওই ব্যক্তি। জলপ্রপাত থেকে পড়ে গিয়ে নিচের নদীতে একটি পাথরে বসে থাকা অবস্থায় উদ্ধার করা হয় তাকে। 

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেখেন, জলপ্রপাতের মধ্যে পড়ে যাওয়া ওই ব্যক্তি তখন নদীর পাশের একটি পাথরের দেওয়ালে ওঠার চেষ্টা করছে এবং একটু পরেই প্রবল জলের তোড়ে সে আবার ভেসে যায়।

পুলিশ জানিয়েছে, নিম্ন নদীর দিকে অনুসন্ধান চালালে দেখা যায় একটি পাথরের উপর বসে রয়েছেন ওই ব্যক্তি, তার তেমন গুরুতর আঘাতও নেই শরীরে। ওই ব্যক্তি কানাডার দিকে জলপ্রপাতের যে অংশটি রয়েছে সেখানে গিয়ে পড়েন। ঠিক মার্কিন-কানাডা সীমান্তে ঘটেছে এই ভয়াবহ ঘটনাটি।

স্থানীয় সূত্র জানাচ্ছে, এমন প্রথম নয়। এই নিয়ে মোট চারবার কোনো প্রাপ্তবয়স্ক ব্যক্তি যথাযথ সুরক্ষা ছাড়াই এভাবে বিপদে পড়েও বেঁচে গিয়েছেন। ১৯৬০ সালে, একটি সাত বছরের শিশুও ভয়ানক বিপদে পড়েও মৃত্যুর মুখ থেকে ফিরে আসে। নৌকা দুর্ঘটনার পরে কেবল একটি লাইফ জ্যাকেট গায়ে সে ভেসে গিয়ে পড়ে হর্সশু জলপ্রপাতে! পরে একটি অন্য নৌকা থেকে লাইফ রিং ছুঁড়ে দিয়ে কোনো রকমে উদ্ধার করা হয় তাকে।
 

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড