• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচন কমিশনের ৮ সদস্য ও ৫৭ সেনাকে হত্যা করেছে তালিবানরা

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ জুন ২০১৯, ১৫:৪৮
তালিবান
ছবি : সংগৃহীত

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ কান্দাহারের একটি জেলা কেন্দ্রে তালিবান যোদ্ধারা নির্বাচন কমিশনের ৮ কর্মীকে হত্যা করে। মারুফ জেলার সরকারি অফিসে শনিবার (২৯ জুন) স্বাধীন নির্বাচন কমিশনের এই কর্মীরা ভোটারদের নিবন্ধন করার জন্য কাজ করছিলেন যখন উগ্র ইসলামী দলটি হামলা শুরু করে।

তালিবান জঙ্গিগোষ্ঠী হামলার দায় স্বীকার করেছে। তালিবান মুখপাত্র কারি ইউসুফ আহমাদি জানান, তালিবান যোদ্ধারা নির্বাচন কমিশনের কর্মচারী এবং আফগান জাতীয় প্রতিরক্ষা ও নিরাপত্তা বাহিনীর ৫৭ সদস্যকে (এএনডিএসএফ) হত্যা করেছে। জেলা কেন্দ্রে আক্রমনের সময় তারা পাঁচটি গাড়ি এবং অস্ত্রশস্ত্রের একটি বড় চালানসহ আরও ১১ জনকে আটক করেন।

যদিও তালিবানরা হতাহতদের সংখ্যা বাড়িয়ে দিয়েছে বলে জানান আফগান সরকারের কর্মকর্তারা। কান্দাহার থানার সহকারী কাসিম আজাদ এএনডিএসএফের কিছু লোক নিহত কথা স্বীকার করলেও বিস্তারিত কিছু বলেনি।

আফগানিস্তানে দীর্ঘ ১৮ বছরের যুদ্ধ শেষ করার জন্য কাতারে তালিবান ও মার্কিন কর্মকর্তারা শান্তি আলোচনা চালিয়ে যাওয়ার মধ্যেই তালেবান ও আফগান বাহিনীগুলির মধ্যে লড়াই আরও তীব্রতর করেছে।

স্থানীয় এক কর্মকর্তার বিবৃতি দিয়ে রয়টার্স জানায়, পৃথকভাবে শনিবার তালিবান যোদ্ধারা পশ্চিম আফগানিস্তানের ফারাহের বালবুলাক জেলার সামরিক চেকপয়েন্টে আট আফগান সৈন্যকে হত্যা করে এবং আরও আটজনকে আহত করে।

ফাহাহার কাউন্সিলের ডেপুটি চীফ মাহমুদ নায়েমি, রবিবার (৩০ জুন) জানান, বিমান হামলা শুরু হওয়ার পর হামলাকারীদের আগ্রাসন কমে গিয়েছে। এই বিমান হামলায় অনেক তালিবান যোদ্ধাই নিহত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড