• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লীতে কংগ্রেস নেতাকে প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ জুন ২০১৯, ১৪:৫৬
বিকাশ চৌধুরী
হরিয়ানার কংগ্রেস নেতা বিকাশ চৌধুরী। ছবি : সংগৃহীত

ভারতের দিল্লীতে প্রকাশ্য দিবালোকে কংগ্রেসের বরিষ্ঠ নেতা ও ফরিদাবাদের কংগ্রেস মুখপাত্র বিকাশ চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) সকালে ফরিদাবাদে বিকাশের ওপর হামলা চালানো হয়। সকাল সাড়ে ৯টার দিকে জিম সেরে বেরোনোর সময় একটা মারতি সুজুকি গাড়িতে চেপে চারজন লোক আসে ও তাকে লক্ষ্য করে দশটা গুলি চালায়।

দেশটির কংগ্রেসের তরফ থেকে টুইট করে জানানো হয়েছে, 'কংগ্রেস নেতার ওপর হওয়া অতর্কিত এই ঘটনার জন্য আমরা গভীর ভাবে আহত এবং ক্ষুব্ধ। আমরা চাই হরিয়ানা সরকার যত শীঘ্র সম্ভব এই ঘটনার বিচার করুক। তার পরিবারের কথা ভেবে আমরা গভীরভাবে আহত।'

জিমের পার্কিং স্থানে ২ জন আততায়ী এসে ঠান্ডা মাথায় গুলি করে হত্যা করে। এক সিসিটিভি ফুটেজে দেখা যায়, রাস্তার কোণায় গাড়িটি থামিয়ে সেখান থেকে ধীরে ধীরে এগিয়ে যায় বন্দুকধারীরা। এরপর ফরিদাবাদের এই কংগ্রেস মুখপাত্রকে লক্ষ্য করে একে একে ১০টি গুলি চালায়। এ সময় আশেপাশে লোকজন উপস্থিত থাকলেও কেউ এগিয়ে যায়নি, খুন করে সন্ত্রাসীরা শান্তভাবেই চলে যায়। পুলিশ এখনো তাদের চিহ্নিত করতে পারেনি।

হরিয়ানা কংগ্রেসের সভাপতি অশোক তানওয়ার এই ঘটনার জন্য রাজ্য সরকারকেই দায়ী করেছেন। তিনি জানিয়েছেন, 'একেই বলে জঙ্গলের রাজত্ব', এখানকার মানুষ আইনকে ভয় পায় না। একই ধরনের ঘটনা গতকালও ঘটেছে। এক মহিলা ধর্ষণের প্রতিবাদ করায়, তাকে ছুড়ি মারা হয়। তিনি আরও বলেন, 'এই বিষয়ে যথেষ্ট তদন্ত চালানো উচিত।'

৩৮ বছরের এই নেতা সম্প্রতি আইএনএলডি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন। হরিয়ানা কংগ্রেসের সভাপতি আশোক তানোয়ার তার বাড়িতে যাবেন দেখা করতে। রাহুল গান্ধী কংগ্রেস মুখপাত্রের এমন মৃত্যুতে বিজেপি সরকারকে দায়ী করে এবং হত্যার বিচার দাবি করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড