• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেলুচিস্তানের পুলিশ কমপ্লেক্সে জঙ্গি হামলায় নিহত ৪

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ জুন ২০১৯, ১৫:৪৫
বেলুচিস্তানে জঙ্গি হামলা
পুলিশ কমপ্লেক্সে জঙ্গি হামলার পর শহরে নিরাপত্তা বাহিনীর শক্ত অবস্থান। (ছবিসূত্র : দ্য ইন্ডিপেন্ডেন্ট)

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশে পুলিশের একটি আবাসিক ও প্রশিক্ষণ কেন্দ্রে হামলা চালিয়েছে সশস্ত্র জঙ্গি সংগঠন তালিবান। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত তিন জঙ্গিসহ এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। তাছাড়া আহত হয়েছেন আরও কমপক্ষে পাঁচজন।

কর্তৃপক্ষের বরাতে বার্তা সংস্থা 'রয়টার্স' জানায়, বুধবার (২৬ জুন) স্থানীয় সময় সকালে পুলিশ কমপ্লেক্সে তালিবানের তিন সদস্য কোমরে বিস্ফোরক বোঝাই বেল্ট নিয়ে প্রবেশের চেষ্টা করে। মূলত তখনই নিরাপত্তা রক্ষীদের সঙ্গে জঙ্গিদের শুরু হওয়া বন্দুকযুদ্ধে এ হতাহতের ঘটনা ঘটে।

পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা আবদুল রেহমান লুনি 'রয়টার্স'কে বলেন, 'এ দিন তিন জঙ্গি শরীরে বিস্ফোরক বোঝাই করে হামলার জন্য কমপ্লেক্স ভবনে প্রবেশের চেষ্টা করছিলেন। এ সময় ভবনটির প্রবেশদ্বারে দায়িত্বরত পুলিশ সদস্যরা এক জঙ্গিকে গুলি করলে বাকি দুইজন কোমরে বিস্ফোরক বোঝাই বেল্টের সাহায্যে নিজেদের উড়িয়ে দেন। এতে আমাদের এক সিনিয়র কনস্টেবল ঘটনাস্থলেই প্রাণ হারান।’

তিনি আরও বলেন, 'শক্তিশালী এই বিস্ফোরণের ফলে পুলিশের আরও পাঁচ সদস্য গুরুতর আহত হন। বর্তমানে তাদের উদ্ধারের পর চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে পাঠানো হয়েছে।'

আরও পড়ুন :- সহকর্মীর গুলিতে সৌদিতে ৩ সেনার মৃত্যু

এর আগে গত মাসেও একই শহরে আরেক জঙ্গি হামলায় বেশ কয়েকজন হতাহত হয়েছিলেন। পরবর্তীতে তেহরিক-ঈ তালিবান নামে স্থানীয় এক জঙ্গি সংগঠন মর্মান্তিক সেই হামলার দায় স্বীকার করে নেয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড