• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন ড্রোন হামলায় আল-কায়েদার পাঁচ জঙ্গি নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০১৯, ১৭:৩৯
ড্রোন হামলা
(ছবি : প্রতীকী)

ইয়েমেনের কেন্দ্রে অবস্থিত বায়দা প্রদেশে মার্কিন ড্রোন হামলায় পাঁচজন আল-কায়েদা সদস্য নিহত হয়েছে। মঙ্গলবার (২৫ জুন) ইয়েমেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। 'জিনহুয়া'

ঐ বিবৃতিতে বলা হয়, সোমবার (২৪ জুন) শেষ প্রহরে বায়দা প্রদেশের উত্তরপশ্চিমাঞ্চলে অবস্থিত ধিনায়েম জেলায় আল-কায়দা জঙ্গিদের গোপন আস্তানা লক্ষ্য করে তিনটি ড্রোন হামলা চালিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এতে ইয়েমেনে অবস্থিত আল-কায়েদার পাঁচজন জঙ্গি নিহত হয়েছে। নাম না প্রকাশের শর্তে স্থানীয় নিরাপত্তা বাহিনীর এক সদস্য জানান, নিহত ওই পাঁচজন জঙ্গি আল-কায়েদার মিড-লেভেল কমান্ডার ছিলেন।

ইয়েমেনের দক্ষিণাঞ্চলসহ বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত হামলা চালানো ইয়েমেন বেইজড আল-কায়দা সংগঠন (একিউএপি) মার্কিন ড্রোন হামলার বিষয়ে এখনো কোনো তথ্য প্রকাশ করেনি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মধ্যপ্রাচ্যে মার্কিন সামরিক শক্তি বৃদ্ধির পর আল-কায়েদা জঙ্গি সংগঠন একিউএপির বিরুদ্ধে ইয়েমেনের বেশ কয়েকটি প্রদেশে বিমান হামলা চালিয়েছে। এই অভিযানের অংশ হিসেবেই আল-বায়দা এবং শাবা প্রদেশের পর্বত বেষ্টিত অঞ্চলে ড্রোন ও সামরিক হামলা চালানো হয়েছে।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড