• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্নাইপার অপারেশনে ১১ সরকারি সেনা হত্যার দাবি হুথিদের

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০১৯, ১৫:১৩
হুথি
ছবি : স্পুটনিক ইন্টারন্যাশনাল

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের উত্তর-পূর্বাঞ্চলীয় জাফে স্নাইপার অপারেশনের সময় সরকার-সমর্থিত বাহিনীর ১১ সৈন্যকে হত্যা করার ঘোষণা দেয় হুথি বিদ্রোহীরা। হুথি-অনুমোদিত মাসিরহা টেলিভিশন মঙ্গলবার (২৫ জুন) নেটওয়ার্কের মতে, গ্রুপের স্নাইপার ইউনিট সৌদি আরবের ইয়েমেন সীমান্তের নিকটবর্তী জাফের পশ্চিম অংশ মাসলবে সৌদি সমর্থিত ইয়েমেন সরকারের ১১ সেনাকে গুলি করে হত্যা করেছে।

মাসলব এলাকায় তিন দিক থেকে আচমকা সামরিক হামলা চালানোর হুমকি দিয়েছে বিদ্রোহী গোষ্ঠীটি। এই হামলায় সরকারি বাহিনীর বিপুল সংখ্যক লোক নিহত হবার হুঁশিয়ারি দেয়। তবে, সরকারি বাহিনীর সঙ্গে যুদ্ধে হুথি বিদ্রোহীদের মধ্যে নিহতদের সম্পর্কে কোন তথ্য দেয়া হয়নি।

হুথিদের দাবি অনুযায়ী এখনও পর্যন্ত সরকারি বাহিনী বা দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোন মন্তব্য জানানো হয়নি। ইয়েমেনের হুথি বিদ্রোহীরা সম্প্রতি যুদ্ধবিধ্বস্ত আরব দেশটি জুড়ে বিভিন্ন এলাকায় সরকারি বাহিনীর বিরুদ্ধে তাদের হামলা বাড়িয়েছে।

বিদ্রোহীরা বেসামরিক বিমানবন্দর ও তেল কোম্পানি সহ মূল সৌদি সুবিধাগুলিকে লক্ষ্য করে তাদের বিরুদ্ধে ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলা আরও জোরদার করেছে। হুথি বিদ্রোহীরা ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মানসুরকে উৎখাত করে নির্বাসনে পাঠালে ২০১৫ সালের মার্চে সৌদি আরব ইয়েমেনে হস্তক্ষেপ করে।

রাজধানী সানাসহ দেশটির অধিকাংশ এলাকার নিয়ন্ত্রণ নিয়েছিল বিদ্রোহী হুথিরা। এরপরেই প্রেসিডেন্টের সমর্থণে সৌদি-আমিরাত জোট হুথিদের বিরুদ্ধে ইয়েমেনে যুদ্ধে জড়িয়ে পরে। যুদ্ধে এখন পর্যন্ত ১০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে, ৩০ লক্ষাধিক গৃহহারা হয়েছে এবং প্রায় ২ কোটি ইয়েমেনিকে দুর্ভিক্ষের প্রান্তে ঠেলে দিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড