• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

'জয় শ্রী রাম' বলিয়ে মুসলিম যুবককে খুন

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ জুন ২০১৯, ০৮:৫৭
জয় শ্রী রাম
'জয় শ্রী রাম' বলিয়ে হত্যা করা মুসলিম যুবক। (ছবিসূত্র : দ্য নিউজ ন্যাশন)

ভারতের আসাম রাজ্যের পর এবার ঝাড়খণ্ডেও জোর করে 'জয় শ্রী রাম' বলানোর পর মুসলিম যুবককে চোর আখ্যা দিয়ে পিটিয়ে হত্যা করল উন্মত্ত জনতা। রাজ্য পুলিশের হাতে সোপর্দের আগে প্রায় ১৮ ঘণ্টা যাবত নির্মমভাবে পেটানো হয় তাকে। প্রত্যক্ষদর্শীদের দাবি, এ সময় যুবকটিকে জোর করে 'জয় শ্রী রাম' বলতে বাধ্য করা হয়।

‘দ্য টাইমস অব ইন্ডিয়ার’ প্রতিবেদনে জানানো হয়, ঝাড়খণ্ডের খারসাওয়ান জেলায় ঘটে এই ঘটনা। গত শনিবার (২২ জুন) নির্যাতন সহ্য করতে না পেরে প্রাণ হারায় তবরেজ আনসারি নামে সেই ২৪ বছর বয়সী মুসলিম যুবক। যদিও পরবর্তীতে গণপিটুনির বহু ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।

যেখানে দেখা যায়, এক ব্যক্তি তবরেজকে একটি কাঠের লাঠি দিয়ে নৃশংসভাবে পেটাচ্ছেন। নিজের প্রাণ বাঁচাতে যুবক তাকে ছেড়ে দেওয়ার জন্য তীব্র আকুতি নিয়ে হাত জোড় করলেও তাতে সেই ব্যক্তির কোনো ভ্রুক্ষেপ নেই।

অপর এক ভিডিওতে দেখা যায়, একদল লোক এসে জোর করে তবরেজকে দিয়ে 'জয় শ্রী রাম' ও 'জয় হনুমান' বলাচ্ছেন।

প্রশাসনের দাবি, গত ১৮ জুন তবরেজকে বেধড়ক পেটানোর পর পুলিশে তুলে দেন বিক্ষুব্ধ জনতা। মূলত তখন থেকেই তাকে বিচার বিভাগের হেফাজতে রাখা হয়। পরে ২২ জুন তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে তাৎক্ষণিক হাসপাতালে ভর্তি করা হয়।

নিহতের পরিবারের দেওয়া তথ্যের বরাতে 'এনডিটিভি' জানায়, তবরেজ দীর্ঘদিন যাবত পুনেতে দিনমজুরের কাজ করতেন। এবারের ঈদে তিনি পরিবারের সঙ্গে সময় কাটাতে গ্রামে গিয়েছিলেন। আর তখনই তার বিয়ের আয়োজন করেছিল পরিবার।

গত ১৮ জুন তিনি দুই ব্যক্তির সঙ্গে জামশেদপুরের দিকে রওনা দেন। তারা দুইজন যে তাকে ফুঁসলিয়ে সেখানে নিয়ে যাচ্ছে, তা তবরেজ বুঝতে পারেনি। এ সময় বহু লোকজনের মধ্যে পড়ে গেলে সেই দুই ব্যক্তি পালিয়ে যায়। আর কিছু না বুঝে আটক হয় তবরেজ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে বলতে শোনা যায়, 'তুই এই বাড়িতে ঢুকবি?' ছেলেটি বলল যে সে এসবের কিছুই জানেন না। দুই জন তাকে ভুল বুঝিয়ে এখানে নিয়ে এসেছে। তবে তার সেই কথা কেউই শুনতে রাজি নয়।

আরও পড়ুন :- 'জয় শ্রী রাম' না বলায় মুসলিম যুবককে হত্যাচেষ্টা

ঝাড়খণ্ড পুলিশের দাবি, ঘটনায় অন্যতম অভিযুক্ত পাপ্পু মণ্ডল নামে একজনকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে। তাছাড়া বাকিদেরও ভিডিও দেখে দেখে গ্রেফতার করা হবে।

ভিডিওটি দেখতে নিচের এই লিংকে ক্লিক করুন :-

https://www.facebook.com/groups/WorldBestIslamicGroupEver/permalink/2498997543684112/

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড