• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

'সংখ্যালঘুদের নিগ্রহ' সম্পর্কে মার্কিন রিপোর্টের নিন্দা জানিয়েছে ভারত

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ জুন ২০১৯, ২২:৩৬
ভারত
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার ; (ছবি : সংগৃহীত)

ভারতে সংখ্যালঘুদের ওপর নির্যাতন চালাচ্ছে কট্টরপন্থি হিন্দু সম্প্রদায়। যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাইটে দেওয়া 'আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা ২০১৮' রিপোর্টের এমন তথ্য প্রকাশ করা হয়। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের ঐ রিপোর্টের তীব্র নিন্দা জানিয়েছে ভারত সরকার। 'বিবিসি নিউজ'

শনিবার (২২ জুন) বিজেপির পক্ষ থেকে ওই রিপোর্টের নিন্দা জ্ঞাপন করা হয়। দলের মিডিয়া মুখপাত্র ও সাংসদ অনিল বালুনি এনিয়ে এক বিবৃতিতে বলেন, এই রিপোর্টের মূল বিষয় হল ভারতে মুসলিমদের বিরুদ্ধে নানা ধরণের ষড়যন্ত্র চলছে। এই ধরনের তথ্য পুরোপুরি ভুল। নিগ্রহের প্রতিটি ঘটনা এলাকার গোলমালের ফল। এর সঙ্গে জড়িত কিছু সমাজবিরোধী লোকজন। বাস্তব অবস্থার সাথে মার্কিন রিপোর্টের কোনও মিল নেই।

এরপর ওই রিপোর্ট নিয়ে প্রতিবাদ করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার রবিবার (২৩ জুন) বলেন, বিদেশি কোনও সংস্থার ভারতীয় মানুষদের সম্পর্কে এই ধরনের ধারণার কোনো ভিত্তি নেই। উল্লেখ্য, মার্কিন স্বরাষ্ট্র দফতরের ওই রিপোর্টে বলা হয়েছে, গোরক্ষকদের উপযুক্ত শাস্তি দিতে ব্যর্থ ভারত। প্রায়শই খুন, হিংসার মতো ঘটনা ঘটিয়েছে এইসব গোরক্ষকরা। অধিকাংশ ক্ষেত্রেই প্রশাসন এদের রুখতে পারেনি।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড