• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের রণক্ষেত্র পশ্চিমবঙ্গ, বোমা নিক্ষেপ-গোলাগুলিতে নিহত ২

  শিক্ষা ডেস্ক

২০ জুন ২০১৯, ১৭:৪৪
পশ্চিমবঙ্গ
ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের ভাটপাড়ায় অজ্ঞাতদের মধ্যে সংঘর্ষে দুই ব্যক্তি নিহত ও তিনজন আহত হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) সকালে কলকাতার উত্তরে এই ঘটনার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য পুলিশের প্রধান, প্রধান সচিব ও অন্যান্য শীর্ষ কর্মকর্তারা জরুরি বৈঠক করছেন।

নিহতদের মধ্যে একজন ১৭ বছর বয়সী ফুচকা বিক্রেতা রামবাবু শ। হাসপাতালে আহত আরেকজনের মৃত্যু হয় যার পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। আহত তিনজনের অবস্থা গুরুতর। পশ্চিমবঙ্গের পুলিশ প্রধান উত্তর ২৪ পরগনা জেলার স্থানীয় পুলিশ স্টেশনের একটি নতুন ভবন উদ্বোধন করতে যাওয়ার কয়েক ঘণ্টা আগেই এমন সংঘর্ষের ঘটনা ঘটে।

ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সংসদ সদস্য অর্জুন সিং 'এনডিটিভি'কে বলেন, 'ব্যারাকপুরের সহিংসতার পেছনে তৃণমূলের গুন্ডা ও পুলিশই দায়ী। ঘটনাস্থল ভাটপাড়া ব্যারাকপুর আসনের মধ্যেই পড়ে। দেশটির জাতীয় নির্বাচনের সময়েই ভাটপাড়ায় ধারাবাহিক সংঘর্ষের ঘটনা ঘটেছিল তবে, নির্বাচন পরবর্তী সর্বশেষ এটিই মারাত্মক ঘটনা। সংঘর্ষটি সাম্প্রদায়িক কারণে ঘটতে পারে।'

পুলিশ মহাপরিচালক ভাটপার থানার নতুন ভবন উদ্বোধন করার পথে রওনা দেয়ার এক ঘণ্টা আগেই বিস্ফোরণ ঘটে। তার গাড়ি বহর কলকাতা ফিরিয়ে নিয়ে যাওয়া হয় এবং থানার নতুন ভবন উদ্বোধন স্থগিত করা হয়েছে।

সহিংসতার জেরে দোকান, বাজার এবং ব্যবসা প্রতিষ্ঠানের শাটার নামিয়ে রাখা হয়। ঘটনাস্থলে পুলিশ কর্মকর্তাদের একটি দল ও র‍্যাপিড অ্যাকশন ফোর্স (আরএএফ) কর্মীদের মোতায়েন করা হয়েছে।

বিজেপির সংসদ সদস্য কৈলাশ বিজয়ভারগিয়া 'এনডিটিভি'কে বলেন, 'বিজেপি সাংসদদের এক প্রতিনিধিদল ব্যারাকপুরে যাবে এবং পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্রমন্ত্রীকে সহিংসতার একটি প্রতিবেদন জমা দেবে।'

ভাটপাড়া ও প্রতিবেশী শহর কানকিনারা নির্বাচনি সহিংসতায় জড়িয়ে যায়। সেই ১৯মে থেকে ভাটপাড়ায় ধারাবাহিক সংঘর্ষের ঘটনা ঘটে যখন এই আসনের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড