• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কী আছে জাপানের এই বার্গারে? যার মূল্য ৮০,০০০ টাকা!

  আন্তর্জাতিক ডেস্ক

২০ জুন ২০১৯, ১৪:১৪
জাপানের গোল্ডেন জায়ান্ট বার্গার
যুক্তরাষ্ট্র থেকে আনা বিশেষ বিফ দিয়ে তৈরি জাপানের গোল্ডেন জায়ান্ট বার্গার। ছবি : ফোর্বস

টোকিওর গ্র্যান্ড হায়াতের দ্য ওক ডোর স্টেকহাউসে আপনি পাবেন গোল্ডেন জায়ান্ট বার্গার। যার মূল্য প্রায় ১ লাখ ইয়েন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮০ হাজার টাকা।

একটা বার্গার, তার দাম একটা আইফোনের সমান হতে পারে কী করে? বার্গারটি বানিয়েছেন মার্কিন শেফ প্যাট্রিক শিমাডা। রেস্তোরাঁর থেকে জানায়, এই বার্গারটিতে রয়েছে বিশেষভাবে প্রস্তুত করা ১ কেজি গরুর মাংসের একটি টুকরো (যে মাংস মার্কিন যুক্তরাষ্ট্র থেকে টোকিও নিয়ে যাওয়া হয়), লেটুস, টমেটো, পেঁয়াজ, জাপানি চিডার পনির, জাপানের ওয়াগুউ গরুর মাংসের স্লাইস, ফোয়ি গ্রাস (বিশেষ ভাবে প্রতিপালন করা হাঁসের লিভার থেকে তৈরি খাদ্য উপাদান), টাটকা তৈরি করা কালো ট্রাফলস (এটি বিশ্বের অন্যতম দামি খাদ্য উপকরণ), সোনালি বান, আলু ভাজা (আলুটিকে তিনবার রান্না করা হয় বিশেষ পদ্ধতিতে)। যে সসগুলো ব্যবহার করা হয় তাও বিশেষভাবে তৈরি।

ছবি : সংগৃহীত

সবার আগে সোনালি বানটিকে মাঝামাঝি কেটে দুটি স্লাইস করা হয়। নীচের অংশটিকে বেস হিসেবে ব্যবহার করা হয়। সেটিকে সেঁকে নিয়ে তার ওপর গর্লিক স্যাফ্রন সস দেওয়া হয়। এর ওপর লেটুস ও টমেটোর আস্তরণ তৈরি করে তার ওপর রাখা হয় ১ কেজি ওজনের মাংসের টুকরোটি।

এর ওপর জাপানি চিডার পনিরের স্তর। তার ঠিক ওপরেই দেয়া হয় ফোয়ি গ্রাস, ট্রাফলস। তার ওপর পরতে পরতে সাজানো হয় জাপানের ওয়াগুউ গরুর মাংসের স্লাইসও অন্যান্য উপকরণগুলো। সবার ওপরে রাখা হয় সোনালি বানটির ওপরের স্লাইসটি। প্রতিটি খাদ্য উপকরণ শুধু ব্যয়বহুলই নয়, সেই সঙ্গে তাদের যেভাবে আলাদা আলাদা ভাবে রান্না করা হয়, তা বেশ সময় সাপেক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড