• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

থানায় গ্রেনেড ছুঁড়ল জঙ্গিরা, আশঙ্কাজনক ৩

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ জুন ২০১৯, ২০:৩৮
পুলওয়ামা
ছবি : সংগৃহীত

ভারত শাসিত জম্মু ও কাশ্মীরের পুলওয়ামার থানা লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়েছে জঙ্গিরা। ব্যস্ত রাস্তায় বোমাটির বিস্ফোরণ ঘটে। তিনজন নাগরিক আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। আহত অনেক, তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সোমবারই (১৪৭ জুন) একটি সেনাবাহিনীর গাড়িকে লক্ষ্য করে বিস্ফোরক নিয়ে হামলা করে জঙ্গিরা। তাতে ভারতের দুই সেনা নিহত হয়, আহত হয় ১৬ জন। পুলওয়ামার আরিহাল গ্রামের কাছে ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস বাহিনীর একটি গাড়ি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। পাকিস্তান গোয়েন্দা সংস্থা একদিন আগেই ভারতকে এই হামলার সম্পর্কে সতর্ক করেছিল। 

গত ফেব্রুয়ারিতে একটি আত্মঘাতী হামলা চালিয়েছিল পাকিস্তানভিত্তিক জঙ্গি দল জৈইশ-ই-মোহাম্মদ। সিআরপিএফ জওয়ানদের একটি বহরে হামলা চালালে প্রায় অর্ধ-শত সেনা প্রাণ হারায়। যাতে স্তব্ধ হয়ে যায় পুরো ভারত, উত্তেজনা ছড়ায় পাকিস্তানের সঙ্গে, দেশদুটি প্রায় যুদ্ধের দ্বার-প্রান্তে পৌঁছায় তখন।

ভারতের জম্মু ও কাশ্মীরে সম্প্রতি মাথাচাড়া দিয়ে উঠেছে জঙ্গিরা, একের পর এক হামলা চালাচ্ছে তারা। গত ৫ দিনেই জঙ্গি হামলায় ভারতের ১০ জন নিরাপত্তা কর্মীর মৃত্যু ঘটেছে। মঙ্গলবার অনন্তনাগ জেলায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে এক সেনার মৃত্যু হয়। দু'জন জঙ্গি, যার মধ্যে একজনের কাছে বিস্ফোরক বোঝাই গাড়ি ছিল, যা দিয়ে ফেব্রুয়ারিতে পুলওয়ামায় আত্মঘাতী হামলা চালানো হয়েছিল, সেও আজকের এনকাউন্টারে মারা গিয়েছে বলে জানায় ভারত। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"ভারত".*')) AND id<>69693 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড