• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাণ বাঁচাতে ১০০০ বন্যপ্রাণী নিলামে তুলছে নামিবিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ জুন ২০১৯, ১৯:৪৬
নামিবিয়া
ছবি : প্রতীকী

নামিবিয়ায় ভয়াবহ খরার প্রভাবে পরিস্থিতি এতটাই মারাত্মক যে তাপপ্রবাহ আর জলের অভাবে প্রতিদিন মৃত্যু হচ্ছে অসংখ্য পশু-পাখির। নামিবিয়ার কৃষি মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, গত এপ্রিল মাস পর্যন্ত খরার কারণে প্রায় ৬৩ হাজার ৭০০ পশু-পাখি মারা গিয়েছে সেখানে। তাই এই মৃত্যু সংখ্যা আর বাড়াতে চায় না নামিবিয়া প্রশাসন। তাই মৃত্যু থেকে বাঁচাতে প্রায় ১০০০ বন্যপ্রাণীকে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে দেশটির প্রশাসন। 'জি নিউজ'

নামিবিয়ায় নিলামে তোলা প্রাণীদের মধ্যে রয়েছে ১৫০টি স্প্রিং বক, ২৮টি চিতল হরিণ, ৩৫টি ইল্যান্ড, ৬০০টি মহিষ, ৬৫টি অরিক্স, ৬০টি জিরাফ, ও ১৬টি কুডুকে। নামিবিয়া প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, এই বন্যপ্রাণীগুলোকে নিলামে বিক্রি করে প্রায় ১১ লক্ষ ডলারের একটি তহবিল গড়ে তোলা হবে, যা পরবর্তীতে বন্যপ্রাণী সংরক্ষণ ও সুরক্ষিত অভয়ারণ্য গড়ে তোলার কাজে লাগানো হবে।

নামিবিয়া পরিবেশ মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, বন্যপ্রাণীদের বাঁচাতেই বন্যপ্রাণী নিলামে তুলেছে নামিবিয়া প্রশাসন। এজন্য নামিবিয়া প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যেই বিভিন্ন দেশের একাধিক বিনোদন পার্ক আর অভয়ারণ্য কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড