• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলন্ত বাসে যাত্রী-চালকের হাতাহাতিতে নিহত ১২, আহত ৪৩

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৮:৪৮
বাস দুর্ঘটনা
ছবি : সংগৃহীত

ইন্দোনেশিয়ার পশ্চিম জাভায় যাত্রীর সঙ্গে চালকের হাতাহাতিতে সড়কে থাকা বেশ কয়েকটি যানবাহন দুর্ঘটনাকবলিত হলে অন্তত ১২ জন নিহত ও ৪৩ জন আহত হয়েছে। সোমবার (১৭ জুন) স্থানীয় সময় বেলা একটার দিকে টোল সড়কের একটি বাসের চালকের সঙ্গে তর্ক শুরু হয়, এক পর্যায়ে যাত্রী চালকের স্টিয়ারিং হুইল নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করলে রাস্তায় থাকা একাধিক গাড়ির সঙ্গে সংঘর্ষ ঘটে। 

পশ্চিম জাভার একটি টোল সড়কে ট্রাফিকের মধ্যেই চালকের কাছ থেকে যাত্রী স্টিয়ারিং হুইলের নিয়ন্ত্রণ ছিনিয়ে নিতে চেষ্টা করে। এরফলে নিয়ন্ত্রণহীন বাসটি সামনের দুইটি গাড়িতে এবং একটি ট্রাককে ধাক্কা দেয়, ট্রাকটি  উল্টাতে শুরু করে। একাধিক গাড়ি দুর্ঘটনার শিকার হলে ৪৩ জন আহত হয়। 

মাজালংকা পুলিশ ট্রাফিক ইউনিটের প্রধান আতিক সুস্বান্তি 'এএফপি'কে বলেন, যাত্রার মাঝামাঝি সময়ে একজন যাত্রী চালকের কাছ থেকে জোর করে স্টিয়ারিং হুইলের নিয়ন্ত্রণ নিতে চেষ্টা করেছিল ... এবং বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এই দুর্ঘটনা ঘটে। ২৯ বছর বয়সী ওই যাত্রী গুরুতরভাবে আহত হলেও চালক জীবিত কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপরাষ্ট্রটিতে ট্রাফিক দুর্ঘটনা অতি সাধারণ। দেশটির অধিকাংশ যানবাহনই পুরোনো এবং দুর্বল রক্ষণাবেক্ষণ এবং ভাঙাচোরা রাস্তার ফলে দুর্ঘটনা এখানে অতি সাধারণ। ২০১৮ সালের সেপ্টেম্বরে পশ্চিম জাভার সুকামুমি অঞ্চলে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়লে ২১ জন মারা যায়। 'এএফপি'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড