• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাবার নিয়ে মিথ্যা বলে অর্থ আত্মসাৎ, নেতানিয়াহুর স্ত্রীকে জরিমানা

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ জুন ২০১৯, ১৮:৪০
সারা নেতানিয়াহু
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও তার স্ত্রী সারা নেতানিয়াহু।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুয়ের স্ত্রী সারা নেতানিয়াহুর রাষ্ট্রীয় তহবিল তছরুপ করার অভিযোগ স্বীকার করেছেন। প্রধানমন্ত্রীর বাসভবনে রাঁধুনি নেই বলে মিথ্যা প্রচার করে সারা নেতানিয়াহু বাইরে থেকে খাবার সরবরাহের জন্য ৯৯ হাজার ৩০০ ডলার খরচ করেছেন বলে অভিযোগ ওঠে। ১৫ হাজার মার্কিন ডলার জরিমানা ও ফেরত দেয়ার চুক্তিতে রাজি হন সারা।

২০১৮ সালে অর্থ জালিয়াতি এবং বিশ্বাস লঙ্ঘনের দায়ে অভিযুক্ত করা হয়। তবে, সারার আইনজীবী এই মামলার সঙ্গে তার কোনো সম্পর্ক নেই বলে জানান। তিনি বলেন, মামলাটি তার স্বামীকে ক্ষমতা থেকে নামানোর একটি প্রচেষ্টা ছিল। তবে, সারার বিরুদ্ধে একটি ফৌজদারি রেকর্ড থাকবে বলে ‘জেরুজালেম পোস্ট’ তাদের প্রতিবেদনে জানায়।

চুক্তি অনুযায়ী, মিসেস নেতানিয়াহু ১২ হাজার ৪৯০ মার্কিন ডলার রাষ্ট্রকে ফিরিয়ে দেবে এবং ২ হাজার ৭৭৭ ডলার জরিমানা দেবে। প্রসিকিউটর ইরেজ পদন বলেন, শুনানিতে ‘উল্লেখযোগ্য ছাড়’ দেয়া হয়েছে যাতে একটি ‘মামলার সুষম ও সঠিক চুক্তি’ হতে পারে। এই সমঝোতায় ৮০ সাক্ষীকে আদালতে হাজিরের ঝামেলা কমেছে।

পদন বলেন, শুনানিতে সচেতন এবং সমষ্টিগত অপরাধের মধ্যে সম্পূর্ণ পারস্পরিক সম্পর্ক নেই। তবে বৈধ পদ্ধতির কাঠামোতে একটি পূর্ণ সম্পর্ক বাধ্যতামূলক নয়।

গত বছর, মিসেস নেতানিয়াহুর আইনজীবী যুক্তি দিয়েছিলেন যে, সারাকে বাইরে থেকে খাবার সরবরাহের পদ্ধতিগুলোর বিষয়ে সচেতন করা হয়নি এবং খাবার ম্যানেজারের দ্বারা আদেশ দেয়া হয়েছিল এবং প্রধানমন্ত্রীর বাসভবন পরিদর্শিত অতিথিদের সেই খাবার সরবারহ করা হয়েছিল।

অভিযোগের জবাবে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু এক বিবৃতি দিয়ে বলেন, ‘সারা নেতানিয়াহু একজন শক্তিশালী ও সম্মানিত মহিলা এবং তার কর্মকাণ্ডে কখনো কোনো দোষ নেই।‘

২০১৬ সালে দেশটির একটি আদালত কর্মক্ষেত্রে গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে মিসেস নেতানিয়াহুকে ৪৭ হাজার ডলার জরিমানা করেছিল। মেনী নাফতালী্র সঙ্গে অবমাননা ও মৌখিক দুর্ব্যবহারের অভিযোগ আদালত গ্রহণ করেছিল। 'বিবিসি নিউজ'

 

ওডি/এসএমএস
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড