• মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

নিউজিল্যান্ডে বিমান বিধ্বস্তে ২ পাইলটের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ জুন ২০১৯, ১৬:৩৯
নিউজিল্যান্ডে বিমান বিধ্বস্ত
নিউজিল্যান্ডে বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ। (ছবিসূত্র : নিউজ হাব)

নিউজিল্যান্ডের মাস্টার্টন শহরের আঞ্চলিক হুড বিমানবন্দরে অবতরণের সময় দুটি ছোট বিমানের সংঘর্ষ হয়েছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত দুই পাইলট নিহত হয়েছেন।

বিমানবন্দর কর্তৃপক্ষের বরাতে বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানায়, রবিবার (১৬ জুন) স্থানীয় সময় সকালে সংঘর্ষের পর বিমান দুটি মাটিতে আছড়ে পড়ে বিধ্বস্ত হয়। যদিও এর আগেই একটি বিমান থেকে প্যারাসুট ব্যবহার করে চার আরোহী নিরাপদে নেমে আসতে সক্ষম হন। তবে তাৎক্ষণিকভাবে বিমান দুটি সংঘর্ষের প্রকৃত কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

এ দিকে মাস্টার্টন পুলিশের দাবি, এ ঘটনায় নিহতদের পরিচয় প্রকাশ করা হবে না। তবে তাদের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা চালানো হচ্ছে। তাছাড়া বিধ্বস্তের আগে বিমান থেকে লাফিয়ে পড়া আরোহীরা বর্তমানে নিরাপদে আছেন।

অপরদিকে প্রত্যক্ষদর্শীদের বরাতে ‘নিউজিল্যান্ড হেরাল্ড’ জানায়, তারা ব্যাপক শব্দের পর বিমান দুটিকে মাটিতে আছড়ে পড়তে দেখেছেন। এ সময় বেশ কিছু লোককে প্যারাসুটের মাধ্যমে নিচে নেমে আসতে দেখা যায়।

আরও পড়ুন :- 'ব্যাপারটা এত দূর গড়াবে বুঝিনি, দয়া করে সব ঠিক করুন'

স্থানীয় এক পাইলট প্রশিক্ষক জানান, এই বিমানবন্দরে সাড়ে নয় হাজার ফুটের ওপরে বিমান চালানো অনেকটা বিপদজনক। কেননা সেখানে অনিয়িন্ত্রতভাবে বিমান চালাতে হয়। যে কারণে রেডিও যোগাযোগের মাধ্যমে সর্বক্ষণ পাইলটদের গতিবিধির রেকর্ড দিতে হয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড