• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

চীনে সেতু ধসে নিখোঁজ দুই

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ জুন ২০১৯, ০৮:৫২
ধসে পড়া সেতু
চীনে ধসে পড়া সেতু। (ছবিসূত্র : দ্য হেরাল্ড সান)

চীনের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ গুয়াংডংয়ে একটি সেতুর কিছু অংশ ধসে গেলে দুটি যানবাহন নদীতে পড়ে যায়। এ ঘটনায় শেষ খবর পর্যন্ত একজনকে জীবিত উদ্ধার করা গেলেও এখনো দুজন নিখোঁজ রয়েছেন বলে দাবি উদ্ধার কর্মীদের। 

কর্তৃপক্ষের বরাতে সংস্থা ‘সিনহুয়া’ জানায়, শুক্রবার (১৪ জুন) স্থানীয় সময় দুপুর সোয়া দুইটায় প্রদেশটির হেয়ুয়ান শহরে অবস্থিত ডংগিজিয়াং সেতুটির কিছু অংশ আচমকা ধসে যায়। আর মুহূর্তের মধ্যেই সেখানে থাকা দুইটি গাড়ি নদীতে পড়ে যায়।

এ দিকে উদ্ধারকারী দলের একজন মুখপাত্র বলেন, ‘দুর্ঘটনার শিকার একটি ট্যাক্সিতে চালকসহ মোট দুজন আরোহী এবং অন্যটিতে একজন আরোহী ছিলেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। যদিও এদের মধ্যে এখন পর্যন্ত মাত্র একজনকে উদ্ধার করা গেছে।’

অভিযানে অংশ নেওয়া দলটির এই মুখপাত্র আরও বলেন, ‘গত কয়েক সপ্তাহ যাবত অঞ্চলটিতে ব্যাপক বৃষ্টিপাতের কারণে এই হেয়ুয়ান শহরের বেশির স্থানীয় প্লাবিত হয়ে গেছে। ধারণা করা হচ্ছে, প্রচুর পরিমাণে বৃষ্টিপাতের ফলেই এই সেতুটি ভেঙে পড়েছে।’

আরও পড়ুন :- ইরানের বিরুদ্ধে মার্কিন অভিযোগ প্রত্যাখ্যান করলেন তেল ট্যাঙ্কারের মালিক

অপর দিকে দলটির দাবি, নিখোঁজদের সন্ধানে এবং ঘটনার প্রকৃত তদন্ত করতে কর্মীরা এরই মধ্যে তাদের কাজ শুরু করেছে। যার অংশ হিসেবে এখন পর্যন্ত ১১টি অনুসন্ধান ও উদ্ধারকারী নৌকা ঘটনাস্থলে পাঠানো হয়েছে। প্রয়োজনে এর সংখ্যা আরও বৃদ্ধি করা হবে বলেও গণমাধ্যমকে জানানো হয়। 

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড