• বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

আমায় সত্যিটা বলতে দিন : প্রিয়াঙ্কা

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জুন ২০১৯, ১৫:১৩
কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী
ছবি : সংগৃহীত

মা সোনিয়া গান্ধীর পাশে দাঁড়িয়ে দলীয় কর্মীদের সমালোচনা করেন কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। ভারতের উত্তরপ্রদেশে দলের হয়ে প্রচার করেছিলেন প্রিয়াঙ্কা। উত্তরপ্রদেশের রায়বরেলির সভা থেকে তিনি বৃহস্পতিবার (১৩ জুন) জানান, তাকে বলতে বলা হয়েছে বলেই তিনি বলছেন। তার দাবি, কংগ্রেসের একাংশের কর্মীরা দলের জয় নিশ্চিত করতে যা করা দরকার তা করেননি। আর সেই তালিকায় কারা আছেন সেটা খুঁজে বের করার কাজ করবেন বলেও জানান প্রিয়াঙ্কা। 

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের আগে তাকে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব এনেছে কংগ্রেস। পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বও দেওয়া হয়েছে তাকে। ভোটে জয় পেয়েছেন সোনিয়া। আর তাই বুধবার তিনি নিজের সংসদীয় এলাকায় যান। সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কাও।

সভা থেকে তিনি বলেন, আমি ভাষণ দিতে চাইনি। কিন্তু আমাকে বলতে বলা হয়েছে। তাই আমায় সত্যিটা বলার সুযোগ দিন। আসল সত্যিটা হলো রায়বরেলিতে আমরা জিতেছি সোনিয়া গান্ধী এবং এলাকার মানুষের জন্য। কারা মন থেকে দলের হয়ে কাজ করেছেন সেটা সকলেই জানেন।      

নির্বাচনের কয়েক মাস আগে দলের দায়িত্বে আসেন প্রিয়াঙ্কা। তারপর বারানসী থেকে শুরু করে গোটা পূর্ব উত্তরপ্রদেশ জুড়ে প্রচার করেন তিনি। রায়বরেলী এবং আমেথিতেও প্রচারণা করেন তিনি। কিন্তু আমেথিতে পরাজিত হন ভাই রাহুল গান্ধী। বিজেপির স্মৃতি ইরানির কাছে নিজের দেড় দশকের 'কর্মভূমি'তেই হারতে হয় রাহুলকে।                       

ছেলে হারলেও রায়বারেলি আসন থেকে এবারও বিপুল ভোটে জিতে লোকসভায় নির্বাচিত হয়েছেন সোনিয়া। এরপর নিজের সংসদীয় এলাকায় গিয়ে বুধবার বিজেপিকে একহাত নেন তিনি। তিনি বলেন, 'দেশ এমন একটা নির্বাচন পেরিয়ে এলো যার বিভিন্ন ধাপ নিয়ে অনেকের মনেই প্রশ্ন আছে। ভোটারদের কাছে টানতে সমস্ত রকম পদ্ধতির প্রয়োগ হয়েছিল। দেশের সবাই জানে নির্বাচনে কী কী হয়েছিল, তার মধ্যে কোনটা নৈতিক আর কোনটা অনৈতিক, সেটাও জানে গোটা দেশ। আমার মনে হয় ক্ষমতায় থাকতে ভদ্রতার সীমা অতিক্রম করেছে বিজেপি। আর এটাই দেশের কাছে সবচেয়ে বড় দুর্ভাগ্যের বিষয়। গত কয়েক বছর ধরেই নির্বাচনি প্রক্রিয়া নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"ভারত".*')) AND id<>68438 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড