• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

বিজ্ঞাপন দিয়ে ভারতকে অপমান করল পাকিস্তান

  আন্তর্জাতিক ডেস্ক

১২ জুন ২০১৯, ২০:১২
অভিনন্দন বর্তমান
আসল অভিনন্দন বর্তমান (বায়ে) ও সাজানো অভিনন্দন বর্তমান (ডানে); (ছবি : সংগৃহীত)

আগামী রবিবার, ১৬ জুন বিশ্বকাপ ক্রিকেটে ভারত-পাকিস্তান দ্বৈরথ। সেই ম্যাচের উত্তাপ আরও বাড়িয়ে দিয়েছে পাকিস্তানে তৈরি একটি বিজ্ঞাপন! ওই বিজ্ঞাপনটিতে ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে দেখানো হয়েছে। আই অ্যাম নট সাপোজড টু টেল ইউ- পাক সেনার একের পর এক প্রশ্নের জবাবে এই শব্দগুলোই বলেছিলেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। হাতে চায়ের কাপ নিয়ে পাক সেনার সঙ্গে অভিনন্দনের সওয়াল-জবাব পর্বের একটি ভিডিও ভাইরাল হয়েছিল। এই বিজ্ঞাপনটিও সেই ভিডিয়োর উপর ভিত্তি করেই বানানো হয়েছে। অর্থাৎ পাকিস্তানের হাতে বন্দি থাকাকালীন তার যে ভিডিওটি প্রকাশিত হয়েছিল, সেটিকে অনুকরণ করে বিজ্ঞাপনটি তৈরি হয়েছে। যা নিয়ে শুরু হয়েছে সমালোচনা। 'এনডিটিভি'

পাকিস্তানে ক্রিকেট বিশ্বকাপ সম্প্রচার করছে জ্যাজ টিভি। তারাই বিজ্ঞাপনটি তৈরি করেছে। সেখানে দেখা যাচ্ছে, ভারতীয় ক্রিকেট দলের নীল জার্সি পরা এক ব্যক্তি চায়ের কাপ হাতে বসে রয়েছেন। তার গোফটি অভিনন্দনের মতো। বোঝাই যাচ্ছে, ওই ব্যক্তিকে ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার হিসেবে দেখা হয়েছে।  

ওই নীল জার্সিধারীকে প্রশ্ন করা হচ্ছে, টসে জিতলে কী করবে?তার উত্তর,সরি স্যার, এটা আমার বলা উচিত হবে না। পরের প্রশ্ন, ভারতের প্রথম একাদশে কারা থাকবেন? একই উত্তর দিচ্ছেন ওই নীল জার্সি। চা কেমন তা জানতে চাওয়া হচ্ছে ওই ব্যক্তির কাছে। উত্তর, দারুণ। এর পর সাজানো অভিনন্দনকে চলে যেতে বলা হয়। কিন্তু যাওয়ার সময় পিছন থেকে কেউ এক জন তার দু'কাঁধ চেপে ধরে বলছে, কাপটা (চায়ের কাপ) কোথায় নিয়ে যাচ্ছ? এটা তো দিয়ে যাও।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড