• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভেনিসের ব্যস্ত ঘাটে প্রমোদ তরীর সংঘর্ষ, আহত ৪

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ জুন ২০১৯, ১১:০৮
এমএসসি অপেরা
ছবি : সংগৃহীত

প্রায় ৬৫ হাজার টনের একটি প্রমোদ তরী যান্ত্রিক ত্রুটির কারণে সরাসরি ভেনেতিয়ান ডকে ঢুকে গেলে জরুরি হর্ন বেজে ওঠে, যাতে করে ডকে থাকা পর্যটকরা নিরাপদ আশ্রয়ে যেতে পারে। বিশালাকার প্রমোদ তরীটি রবিবার (২ জুন) ভেনিসের গাইডেক্কা নদীর সান বেসিলিও টার্মিনালে ঢুকতে গিয়ে স্থানীয় একটা জাহাজকে আঘাত করে যাতে ৪ জন সামান্য আহত হয়।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা এই দৃশ্যের ভিডিও ধারণ করে যেখানে দেখা যায় ২ হাজার ১০০ যাত্রীবাহী এমএসসি অপেরা রবিবার সকালে বেসিলিও টার্মিনালে যাওয়ার আগে খুব কাছাকাছি থেকে একটি জাহাজকে বামে ধাক্কা দেয়। ছোট জাহাজটিকে ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়ার শব্দ আশেপাশের অনেক দূর থেকে পর্যন্ত শুনতে পাওয়া যায়, পর্যটকরা এই ঘটনা দেখে চিৎকার করতে শুরু করে।

মার্কিন যুক্তরাষ্ট্রের 'ওয়াশিংটনের পোস্ট'-এর একটি বিবৃতিতে এমএসসি ক্রুজেস বলে যে, ডকের দিকে নোঙর করতে যাওয়ার সময় জাহাজটি 'কারিগরি ত্রুটির' সম্মুখীন হয়। তবে, সংঘর্ষের কারণ সম্পর্কে ক্রুজ প্রতিষ্ঠান কোনো বিস্তারিত তথ্য দেয়নি।

বিবৃতিতে বলা হয়েছে, 'এই ঘটনার সঠিক কারণ জানার জন্য তদন্ত চলমান। এ জন্য কোম্পানি স্থানীয় সামুদ্রিক ও অন্যান্য কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে। জাহাজটি ইতোমধ্যেই পরিকল্পনা অনুযায়ী মারিত্তিমা টার্মিনালের যাওয়ার অনুমোদন পেয়েছে। জাহাজটি সেখানে নোঙর করে যাত্রী চলাচলের কার্যক্রম শুরু করেছে।'

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি বলেছিলেন যে, তিনি কী করবেন তা তখন বুঝে উঠতে পারছিলেন না। কিন্তু তিনি দ্রুত স্থান ত্যাগ করে তীরে পৌঁছানোর জন্য ঝাঁপিয়ে পড়েন নদীতে।

২০১১ সালেও এমএসসি অপেরা প্রমোদ তরীটি কারিগরি সমস্যার সম্মুখীন হয়েছিল, যখন জাহাজটি বাল্টিকে কার্যকারিতা হারিয়ে ফেলে। যার ফলে যাত্রীরা কয়েক ঘণ্টা ধরে আলো ও টয়লেট ছাড়া ছিল। যাত্রীদের বাড়ি ফেরত পাঠিয়ে দেয়া হয়েছিল বলে সে সময় 'বিবিসি নিউজ' জানিয়েছিল। 'ওয়াশিংটন পোস্ট'

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড