• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শপথের আগেই আশীর্বাদ নিতে প্রণবের বাড়িতে উপস্থিত মোদী

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ মে ২০১৯, ০৯:২৪
মোদী ও প্রণব মুখার্জি
ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির কাছ থেকে মিষ্টি মুখ করছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। (ছবিসূত্র : ইন্ডিয়া টুডে)

ভারতের সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ জয় নিয়ে টানা দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর পদে বসতে চলেছেন নরেন্দ্র মোদী। আগামী ৩০ মে শপথ গ্রহণকে সামনে রেখে দেশটির সাবেক রাষ্ট্রপতি ও কংগ্রেস নেতা প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাৎ করেছেন তিনি। এ সময় মোদী সাবেক এই রাষ্ট্রপতির হাত কাছ থেকে মিষ্টি মুখের মাধ্যমে তার আশীর্বাদ নেন।

বিজেপি সূত্রের বরাতে দ্য ইকোনমিক টাইমস জানায়, মঙ্গলবার (২৮ মে) স্থানীয় সময় বিকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাৎ করেন। দলের এক নেতা জানান, লোকসভা নির্বাচনে বিপুল জয়ের পর মোদী অগ্রজের কাছ থেকে আশীর্বাদ নিতে প্রণব মুখার্জির কাছে যান।

পরবর্তীতে নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাতের কয়েকটি ছবি পোস্ট করে নরেন্দ্র মোদী। যেখানে তিনি লিখেছেন, ‘প্রণব দা’র সঙ্গে দেখা হওয়া মানে অভিজ্ঞতার ঝুলি আরও সমৃদ্ধ করা। উনার (প্রণব মুখার্জি) জ্ঞান এবং অন্তর্দৃষ্টি অতুলনীয়। তিনি একজন সত্যিকারের দেশনায়ক, আমাদের জাতির জন্য তার অবদান কখনই ভোলার নয়।’

মোদী আরও লিখেছেন, ‘আমাদের আজকের সাক্ষাতে আমি তার কাছ থেকে আশীর্বাদ চেয়েছি। যা আমার জন্য অতি সৌভাগ্যের।’

মোদীর টুইট

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর করা টুইট বার্তা। (ছবিসূত্র : টুইটার)

এর আগে চলতি বছরের জানুয়ারিতে মোদী সরকারের পক্ষ থেকে ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘ভারত রত্ন’ খেতাবে ভূষিত হয়েছিলেন দেশটির সাবেক এই রাষ্ট্রপতি।

আরও পড়ুন :- মোদীর শপথে থাকবেন মমতা

প্রধানমন্ত্রী মোদী এর আগেও বেশ করেকবার ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখার্জির কাছে তার কৃতজ্ঞতার কথা স্বীকার করেছেন। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, ২০১৪ সালে ভারতের প্রধানমন্ত্রী হওয়ার পর তিনি যখন গুজরাট ছেড়ে নয়াদিল্লিতে এসেছিলেন; তখন প্রণব মুখার্জি নিজে তাকে জাতীয় রাজনীতি, সংসদীয় নিয়মকানুন ও কার্যপ্রণালী এবং সংবিধান সম্পর্কে হাতে কলমে শিক্ষা দিয়েছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড