• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশাল জয়ের পর বারাণসীতে মোদী

ভোটে 'অঙ্ক নয়, জিতেছে রসায়ন' : মোদী

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ মে ২০১৯, ১৬:৪৬
ভারতের লোকসভা নির্বাচন
ছবি : সংগৃহীত

ভারতের লোকসভা নির্বাচনের ভোটে জিতে প্রথমবার নিজের কেন্দ্রে গিয়ে ভোটারদের ধন্যবাদ জানালেন দেশটির নরেন্দ্র মোদী। বারাণসীতে মোদী বললেন, এবারের ভোটে 'অঙ্ক নয়, জিতেছে রসায়ন'। সোমবার (২৭ মে) কাশী বিশ্বনাথ মন্দিরে পূজা দেন তিনি। তারপর একটি জনসভায় যোগ দেন। সঙ্গে ছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দুজনই বারাণসীর ভোটারদের ধন্যবাদ জানান।

২০১৪ সালের চেয়েও এবার প্রায় এক লাখ বেশি ভোটে জিতেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার জয়ের ব্যবধান প্রায় ৪ লাখ ৭৯ হাজার ভোট। সেই কৃতজ্ঞতাতেই বারাণসীর ভোটারদের ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিন প্রথমে কাশী বিশ্বনাথ মন্দিরে পূজা দেন মোদী। জনসভায় অমিত শাহ বলেন, গত পাঁচ বছরে বারাণসীর চেহারা পাল্টে দিয়েছেন মোদী। যোগী আদিত্যনাথের গলাতেও প্রায় একই সুর।

কিন্তু বাগ্মী মোদী ব্যাখ্যা করেন গোটা দেশের ভোট। তার মতে এবারের ভোটে অঙ্ক হেরে গিয়েছে, জিতে গিয়েছে রসায়ন। এই সূত্রের মাধ্যমে কী বোঝাতে চাইলেন মোদী? রাজনৈতিক পর্যবেক্ষকদের ব্যাখ্যা, এবার লোকসভা ভোট শেষ হওয়ার আগে পর্যন্ত মোদীর জনপ্রিয়তা কমতে পারে বলেই ইঙ্গিত মিলছিল। বিজেপি তথা এনডিএ সংখ্যাগরিষ্ঠতা না পেতে পারে বলেও আশঙ্কা ছিল। এমনকি, বুথফেরত সমীক্ষাতেও কিছুটা সেই ইঙ্গিতই ছিল।

তবে, এত বিপুল জনসমর্থন নিয়ে যে ফের মোদী সরকার আসতে পারে, তা অনেকেই ভবিষ্যদ্বাণী করতে পারেননি। কিন্তু ভোটের ফল কার্যত উল্টো কথা বলেছে। আগের বারের চেয়েও বেশি আসন নিয়ে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করছে বিজেপি তথা এনডিএ।

এর পাশাপাশি মোদী এ দিন প্রশংসায় ভরিয়ে দিয়েছেন বিজেপির কর্মী-সমর্থকদের। তার মতে, এই জয় বিজেপি, এনডিএ বা মোদী-অমিত শাহের জয় নয়, এটা আসলে সারা দেশের লাখ লাখ বিজেপি কর্মীর কঠিন পরিশ্রমের জয়। তিন আরও বলেন, 'দেশবাসী তথা বারাণসীর মানুষ আমাকে প্রধানমন্ত্রী বানিয়েছেন ঠিকই, কিন্তু আমি একজন সাধারণ বিজেপি কর্মী হিসেবেই নিজেকে দেখতে চাই।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড