• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাঠমন্ডুতে পৃথক বিস্ফোরণে নিহত ৪, গ্রেফতার ৯

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ মে ২০১৯, ০৯:২৬
নেপালে বোমা হামলা
নেপালে বোমা বিস্ফোরণে হতাহতদের উদ্ধার করছেন কর্মীরা। (ছবিসূত্র : দ্য ইন্ডিপেন্ডেন্ট)

হিমালয়ের দেশ নেপালের রাজধানী কাঠমন্ডুতে পৃথক বোমা বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত চারজন। এতে গুরুতর আহত হয়েছেন আরও কমপক্ষে সাতজন। রবিবার (২৬ মে) স্থানীয় সময় সকালে হওয়া এই বিস্ফোরণে সংশ্লিষ্টতার অভিযোগে এরই মধ্যে অন্তত নয়জনকে গ্রেফতার করেছে নেপালি পুলিশ।

স্থানীয় টেলিভিশন চ্যানেল ‘কেটিভি’র সর্বশেষ খবরে বলা হয়, এ দিন সকালে বিস্ফোরণগুলো কাঠমান্ডুর সুকধার, ঘাটটেকুল এবং নাগধুঙ্গা এলাকায় ঘটে।

এ দিকে ‘বিবিসি নিউজে’র খবরে বলা হয়, নেপালের সেনাবাহিনী, সশস্ত্র পুলিশ ফোর্স এবং অন্যান্য সামরিক কর্মকর্তারা এরই মধ্যে বিস্ফোরণে আক্রান্ত স্থানগুলোতে পৌঁছে গেছেন।

ব্যাপক নিরাপত্তার সঙ্গে তারা এই হামলার শিকার এলাকাগুলোকে ঘিরে রেখেছেন। একইসঙ্গে এর প্রকৃত কারণ অনুসন্ধানে তদন্ত কাজও শুরু হয়ে গেছে। তাছাড়া আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাঠমন্ডুতে পুলিশকে উদ্ধৃত করে হিমালয়ান টাইমস জানায়, বিস্ফোরণের প্রকৃত কারণ এখনো জানা যায়নি। তবে এটি ইম্প্রোভাইজড এক্সক্লুসিভ ডিভাইস ব্যবহার করে ঘটানো হয়েছে।

বিভিন্ন বিদেশী গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, নেপালি পুলিশ এখন পর্যন্ত ধারণা করছে যে প্রশাসনিকভাবে নিষিদ্ধ স্থানীয় কমিউনিস্ট গ্রুপ এই হামলার পেছনে দায়ী। কেননা পুলিশের এক কর্মকর্তার দাবি, বিস্ফোরণ স্থল থেকে এরই মধ্যে মাওবাদীদের একটি বিদ্রোহী গোষ্ঠীর প্রচারণাপত্র উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন :- ভারতে জঙ্গি হামলার শঙ্কা, কেরালায় সতর্কতা

এর আগে গত ফেব্রুয়ারিতে কাঠমন্ডুতে আরও একটি বিস্ফোরণ ঘটানো হয়। সে ঘটনায় একজন নিহতসহ আহত হন আরও বেশ কিছু লোক। যদিও পরবর্তীতে স্থানীয় মাওবাদীদের সেই দলটি এর সম্পূর্ণ দায় স্বীকার করে নেয়।

সূত্র : ইন্ডিয়া টুডে

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড