• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুসলমান মায়ের ঘরে জন্ম নিল 'নরেন্দ্র মোদী'

  অধিকার ডেস্ক

২৭ মে ২০১৯, ০০:১৮
মৈনাজ বেগম
নরেন্দ্র মোদীর নামে সন্তানের নাম রাখলেন মৈনাজ বেগম। (ছবি : সংগৃহীত)

ভারতের বহুল আলোচিত লোকসভা নির্বাচনের ফল গত ২৩ মে ঘোষিত হয়। আর এই ফলে জয় লাভ করে দেশটির ক্ষমতাসীন দল বিজেপি। তাই দলনেতা তথা দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদীর প্রতি মুগ্ধ হয়ে সেই নামে সদ্যোজাত ছেলের নাম রাখার সিদ্ধান্ত নিলেন উত্তরপ্রদেশের এক মুসলিম নারী ও সন্তানের মা মৈনাজ বেগম।

মৈনাজের শ্বশুর জানান, তার পুত্রবধূকে আশপাশের সবাই মত বদলাতে বললেও, তিনি তার সিদ্ধান্তে অনড় থাকেন। দুবাইতে কর্মরত তার স্বামী মুস্তাক আহমেদকে খবর দেওয়া হলে তিনিও চেষ্টা করেন স্ত্রীর মত বদলাতে। কিন্তু শেষ পর্যন্ত স্ত্রীর ইচ্ছাকে মেনে নেন তিনি।

মৈনাজের শ্বশুর ইদ্রিস আরও বলেন, শিশুর নাম রাখার বিষয়টি পরিবারের ব্যক্তিগত ব্যাপার। তাই এই বিষয়ে কারও নাক গলানো উচিত না।

মৈনাজকে তার সন্তনকে দেওয়া নামটি নথিবদ্ধ করতে জেলা প্রশাসকের কাছে লেখা একটি হলফনামা জমা দেওয়া হয়েছে পঞ্চায়েতের সহ উন্নয়ন আধিকারিক ঘনশ্যাম পাণ্ডের কাছে। পাণ্ডে গণমাধ্যমটিকে জানান, ২৪ মে সেই হলফনামা তিনি পেয়েছেন।

পাণ্ডে বলেন, আবেদনটি গ্রাম পঞ্চায়েতের সম্পাদকের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। উনিই জন্ম-মৃত্যু নথিবদ্ধ করার কাজটি দেখেন। এই ব্যাপারে আইন অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

ওই হলফনামায় মোদী ও তার সরকারের উন্নয়ন প্রশংসা করতে গিয়ে মৈনাজ বেগম দরিদ্র মানুষদের জন্য বিনামূল্যে গ্যাসের সংযোগ ও শৌচাগার নির্মাণের আর্থিক সহায়তা দেওয়ার প্রকল্পটির কথা উল্লেখ করেন করেন। এছাড়াও, তিন তালাক বন্ধের জন্য প্রধানমন্ত্রী মোদির উদ্যোগের প্রশংসা করেন।

এনডিটিভি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড