• বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

সৌদিতে মায়ের সামনে শিশুর শিরশ্ছেদ

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ মে ২০১৯, ২২:৩১
জাকারিয়া আল-জাবের
শিশু জাকারিয়া আল-জাবের (ছবি : ডেইলি মেইল)

সৌদি আরবে কোল থেকে কেড়ে নিয়ে মায়ের সামনেই ছয় বছরের শিশুকে শিরশ্ছেদ করার ঘটনা ঘটেছে। লন্ডন ভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে।

ডেইলি মেইল জানায়, বৃহস্পতিবার (২৩ মে) রাতে দরুদ শুনে শিয়া মতাবলম্বী হওয়ার বিষয়টি বুঝতে পেয়ে জাকারিয়া আল-জাবের নামে শিশুকে হত্যা করেন এক ব্যক্তি। পুলিশ এখন পর্যন্ত ওই ব্যক্তিকে আটক করতে পারেনি।

ডেইলি মেইল আরও জানায়, হযরত মুহাম্মদ (সা.) এর রওজা জিয়ারতের উদ্দেশে মায়ের সঙ্গে রওয়া হয় শিশু জাবের। মা ও শিশু ট্যাক্সির মধ্যে ছিলেন। পথে শিশুর মা দরুদ শরীফ পাঠ শুরু করতেই চালক গাড়ি থামিয়ে দেন। চালক জানতে চান ওই নারী শিয়া মুসলিম কিনা। উত্তর আসে হ্যাঁ। সঙ্গে সঙ্গে মায়ের কোল শিশুকে কেড়ে নিয়ে ভাঙা কাচ দিয়ে ঘাড় থেকে মাথা আলাদা করে ফেলেন চালক। শিশুর মা ঘটনাস্থলেই জ্ঞান হারান।

সৌদির শিয়া সম্প্রদায় এ ঘটনায় শোকে স্তব্ধ হয়ে পড়েছে। দেশটিতে নির্যাতনের শিকার শিয়ারা শিশুর পরিবারের কাছে গিয়ে সহানুভূতি জানায়।

শিয়া সম্প্রদায়ের এক নেতা ব্রিটিশ এ সংবাদমাধ্যমকে বলেন, সৌদিতে শিয়াদের বিরুদ্ধে যে নিপীড়ন চলছে; এটি তারই অংশ। সৌদি কর্তৃপক্ষ আমাদের কোনও ধরনের নিরাপত্তা দিচ্ছে না।

এ হত্যাকাণ্ডের বিচার দাবি করেছে ওয়াশিংটন ভিত্তিক শিয়া মানবাধিকার সংস্থা আসাপ। সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, সৌদিতে প্রতিনিয়ত শিয়া সম্প্রদায় নানা নির্যাতন ও হামলার শিকার হচ্ছে। আন্তর্জাতিক সম্প্রদায় এ পরিস্থিতির উন্নতিতে উদ্যোগ নিচ্ছে না। নৃশংসভাবে জাবেরের হত্যার সুরাহা হওয়া উচিত।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড