• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমেঠীতে ইরানির বিজেপি কর্মীকে গুলি করে হত্যা

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ মে ২০১৯, ১৬:৪০
আমেঠী
নিহত সুরেন্দ্র সিংহ; (ছবি : সংগৃহীত)

লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের অমেঠীতে বিজেপি নেত্রী স্মৃতি ইরানির প্রচারের কাজে সহায়তা করা এক প্রাক্তন গ্রামপ্রধানকে শনিবার (২৫ মে) রাতে গুলি করে হত্যা করা হয়েছে। ওই বিজেপি কর্মীর নাম সুরেন্দ্র সিংহ। তার নিজের বাড়িতেই আক্রমণ চালায় আততায়ীরা। পরে লক্ষ্ণৌর এক হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হলে সেখানে তর মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ। খুনের উদ্দেশ্য এখনও স্পষ্ট নয়। 'এনডিটিভি'

অমেঠীর পুলিশ সুপারিটেন্ডেন্ট রাজেশ কুমার জানিয়েছেন, রাত তিনটের সময় তাকে গুলি করা হয়। কয়েকজন সন্দেহভাজনকে আমরা হেফাজতে নিয়েছি। তাদের জিজ্ঞাসাবাদ করা শুরু হয়েছে। খুনের পিছনে কোনও পুরনো ঝগড়া বা রাজনৈতিক কলহ থাকতে পারে।

বারাউলিয়া গ্রামের প্রাক্তন গ্রামপ্রধান ছিলেন সুরেন্দ্র সিংহ। ২০১৫ সালে গ্রামীন উন্নয়নের জন্য কেন্দ্রীয় সরকারের একটি কেন্দ্রীয় যোজনা 'সংসদ আদর্শ গ্রাম যোজনা'র অংশ হিসেবে সেটিকে গ্রহণ করেন প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকার। সুরেন্দ্র গ্রামপ্রধানের পদ থেকে সরে এসে বিজেপির নির্বাচন প্রচারে অংশ নেন।

তিনি সক্রিয় ভাবে স্মৃতি ইরানির লেকসভা প্রচারে অংশ নিয়েছিলেন। বিজেপি নেত্রী জনসভায় তার প্রশংসাও করেন। স্মৃতি ইরানি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে ৫৫,০০০ ভোটে হারিয়ে দেন অমেঠীতে। অমেঠী, যা গান্ধীদের পারিবারিক ঘাটি বলে পরিচিত, সেখানেও এবার কংগ্রেস হেরে গিয়েছে। গত প্রায় তিন দশকে অমেঠীতে হারেনি কংগ্রেস। নির্বাচনে তাদের দেশব্যাপী ব্যর্থতার মধ্যে এই হার আরও অস্বস্তি বাড়িয়েছে।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড