• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে মুক্তি পেল অপহৃত দুই লিবিয়ান সাংবাদিক

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ মে ২০১৯, ১৯:৫১
লিবিয়া
অপহৃত দুই সাংবাদিক; (ছবি : সংগৃহীত)

লিবিয়াতে ২০১১ সালে গাদ্দাফি পতনের পর থেকে জাতিসংঘ সমর্থিত সরকার এবং ইস্ট-বেইস্ট খলিফা হাফতারের সামরিক বাহিনীর মধ্যে চলমান সংঘর্ষে এখন পর্যন্ত ৫১০ জন নিহত এবং ২৪৬৭ জন গুরুতর আহত হয়েছে। প্রায় তিন সপ্তাহ আগে হাফতারের সেনা বাহিনী লিবিয়ার রাজধানী ত্রিপোলি থেকে দুই লিবিয়ান সাংবাদিককে অপহরণ করে নিয়ে যায়। শুক্রবার (২৪ মে) ত্রিপোলি থেকে ১৮০ কিলোমিটার দূরে জিনতান সিটিতে ওই দুই সাংবাদিককে মুক্তি দিয়েছে হাফতার বাহিনী। 'সিনহুয়া'

মুক্তি পাওয়া মোহাম্মদ আল-গারাজ এবং মোহাম্মদ আল-সিবানি নামের এই দুই সাংবাদিক 'লিবিয়া আল-আহরার' নামে তুরস্ক বেইজড একটি টেলিভিশন চ্যানেলে কাজ করতেন। নাম প্রকাশে অনিচ্ছুক হাফতার বাহিনীর এক সদস্য বলেন, উপজাতিদের মধ্যস্তায় তাদের মুক্তি দেওয়া হয়েছে।

গত ৩ মে ত্রিপোলির দক্ষিণাঞ্চলে হাফতার বাহিনী ও জাতিসংঘ সমর্থিত সরকারের মধ্যে চলমান যুদ্ধের খবর সংগ্রহের সময় তাদের গ্রেফতার করা হয়। এরপর তাদেরকে ত্রিপোলি থেকে ৮০ কিলোমিটার দূরে তারহুনা শহরের কারাগারে নিয়ে যাওয়া হয়।

গত এপ্রিল থেকেই লিবিয়ার রাজধানী ত্রিপোলির নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছে খলিফা হাফতারের সেনাবাহিনী। রাজধানী নিয়ন্ত্রণ নিয়ে এখন পর্যন্ত বেশ কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড