• বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ফলাফল ছিনতাই করে বিজেপি ক্ষমতায় এসেছে : মায়াবতী

  আন্তর্জাতিক ডেস্ক ২৫ মে ২০১৯, ১০:২০

বিএসপি প্রধান মায়াবতী
ভারতীয় সমাজবাদী পার্টির (বিএসপি) প্রধান মায়াবতী। (ছবিসূত্র : স্ক্রোল ইন)

ভারতের সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের ফলাফল ছিনতাই করে ক্ষমতায় এসেছে মোদী সরকার। নির্বাচনে শোচনীয় পরাজয়ের জন্যে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) অপব্যবহারকে দায়ী করে এমনই অভিযোগ করেছেন বহুজন সমাজবাদী পার্টির (বিএসপি) প্রধান মায়াবতী। 

শনিবার (২৫ মে) স্থানীয় সময় সকালে উত্তর প্রদেশে দলীয় সমর্থকদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

সভায় বিএসপি প্রধান বলেন, ‘গোটা দেশ এখন ইভিএমের বিরোধিতা করছে এবং এ ফলাফলের পর ইভিএমের প্রতি জনগণের যতটুকু আস্থা ছিল তাও লোপ পেয়েছে। তাছাড়া ব্যালট পেপারে ভোট নেওয়ার বিষয়টি নির্বাচন কমিশন ও বিজেপি- উভয় পক্ষেরই রাজি না হওয়াটা এক রকম সন্দেহজনক।’

এবারের ১৭তম নির্বাচনে ভারতের বৃহত্তম রাজ্য উত্তর প্রদেশে বিজেপির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে জোট গড়েছিলেন সমাজবাদী দলের অখিলেশ যাদব ও রাষ্ট্রীয় লোক দলের অজিত সিংয়ের সঙ্গে মায়াবতী। তবে এতে তারা প্রধান বিরোধী দল কংগ্রেসের সঙ্গে কোনো ধরনের সমঝোতা করতে ব্যর্থ হওয়ায় রাহুল গান্ধী উত্তর প্রদেশের প্রায় অধিকাংশ আসনে দল থেকে প্রার্থী দেন।

বিশ্লেষকদের দাবি, মূলত এতেই বিজেপি বিরোধী ভোট ভাগ হয়ে যায়। যে কারণে রাজ্যে এ বিভক্তির সুবিধা পেয়েছে ক্ষমতাসীন বিজেপি। রাজ্যের ৮৪টি লোকসভা আসনের ফলাফল পর্যালোচনা শেষে দেখা যায় এবার বিজেপি পেয়েছে ৬০টির বেশি আসন। যেখানে মায়াবতীর জোট পেয়েছে মাত্র ২০টির কম আসন।

আরও পড়ুন :- পদত্যাগ করেছেন নরেন্দ্র মোদী

এর আগে গত বৃহস্পতিবার (২৩ মে) নির্বাচনি ফলাফল ঘোষণার আগের দিন বুধবারই মায়াবতী ভারতের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার আশাবাদ ব্যক্ত করেছিলেন।

সূত্র : এনডিটিভি

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড