• বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

পদত্যাগ করেছেন নরেন্দ্র মোদী

  আন্তর্জাতিক ডেস্ক ২৫ মে ২০১৯, ০৮:৫২

নরেন্দ্র মোদী
ভারতের সদ্য পদত্যাগী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবিসূত্র : ইন্ডিয়া টুডে)

বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারতে সদ্য সমাপ্ত ১৭তম লোকসভা নির্বাচনে বিশাল ব্যবধানে জয় নিয়ে এবার সরকার গঠনের দিকে হাঁটছে নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

টানা দ্বিতীয় মেয়াদে জয়লাভ করায় এবার সবার নজর মোদীর শপথ গ্রহণের দিকে। যে কারণে প্রথম মেয়াদের প্রধানমন্ত্রীত্ব থেকে পদত্যাগ করেছেন তিনি।

এর অংশ হিসেবে গত শুক্রবার (২৪ মে) গোটা মন্ত্রিপরিষদকে নিয়ে তিনি রাষ্ট্রপতি ভবনে যান। সেখানেই তিনি প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে তার এই পদত্যাগপত্র জমা দেন। 

প্রেসিডেন্ট কার্যালয়ে থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, মোদীর এই পদত্যাগপত্র ইতোমধ্যে ভারতীয় প্রেসিডেন্ট গ্রহণ করেছেন। একই সঙ্গে তিনি নতুন সরকার গঠন না হওয়া পর্যন্ত মোদীকেই আগের মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে নিয়ে সরকারের দায়িত্ব পালনের জন্য অনুরোধ জানিয়েছেন।

এ দিন বর্তমান কেন্দ্রীয় মন্ত্রীদের জন্য রাষ্ট্রপতি ভবনে একটি নৈশভোজের আয়োজন করেন প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ। যেখানে নতুন সরকার গঠনের প্রক্রিয়া নিয়ে বিস্তর আলোচনা হয়।

বিজেপি সূত্র থেকে জানানো হয়, মোদীর দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের চূড়ান্ত দিন এখনো নির্ধারিত হয়নি। যে কারণে আগামী ২৮ মে শপথ গ্রহণের আগেই তিনি তার নির্বাচনি আসন বারানসিতে যাবেন। পরবর্তীতে সেখান থেকে তার গুজরাট সফরে যাওয়ারও কথা রয়েছে। এবার সীমান্ত সংলগ্ন এই রাজ্যটির ২৬ আসনেই জয় পেয়েছেন তিনি।

এবারের গুজরাট সফরে মা হিরাবেনের সঙ্গেও দেখা করতে পারেন ভারতের সদ্য পদত্যাগী এই প্রধানমন্ত্রী। এর আগে ২০১৪ সালে তিনি প্রথম মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ার পর সেবারও তার মায়ের সঙ্গে দেখা করে আশীর্বাদ নিয়েছিলেন।

আরও পড়ুন :- পরাজয় মেনে নিয়ে পদত্যাগের পথে রাহুল গান্ধী!

১৭তম লোকসভা নির্বাচন উপলক্ষে সম্প্রতি নরেন্দ্র মোদী ভোট দেওয়ার জন্য গুজরাটে গিয়েছিলেন। আর তখনও তিনি তার মায়ের সঙ্গে দেখা করেন। এই সফরে তার একদিন গান্ধীনগরেও থাকার কথা রয়েছে।

সূত্র : ইন্ডিয়া টুডে

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড