• রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

মোদীর জয়ে ট্রাম্পের অভিনন্দন

  আন্তর্জাতিক ডেস্ক ২৪ মে ২০১৯, ০৬:৩৯

মোদী, ট্রাম্প
ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। (ছবিসূত্র : এনডিটিভি)

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে জয়ের পথে থাকায় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (২৩ মে) এক টুইট বার্তায় বিশাল এই জয়ের জন্য তিনি মোদী সরকারকে অভিনন্দন জানিয়েছেন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার টুইট বার্তায় বলেন, ‘বিশাল জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তার দল বিজেপিকে অসংখ্য অভিনন্দন। মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারতের যৌথ অংশিদারিত্ব ইস্যুতে এখনো যেসব বিষয় জমা আছে, আবারও ক্ষমতায় আসার মাধ্যমে মোদীই হবেন এর একমাত্র কর্ণধার।’

মার্কিন প্রেসিডেন্ট তার টুইট বার্তায় আগামীতে ভারতের সঙ্গে সকল গুরুত্বপূর্ণ কাজ চালিয়ে যাবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন।

এ দিকে টানা দ্বিতীয় বারের মতো সরকার গঠনের পথে থাকায় নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন বিজেপি সরকারকে ইতোমধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনসহ বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা শুভেচ্ছা জানিয়েছেন।

এর আগে পরপর সাত দফায় অনুষ্ঠিত ১৭তম এই লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে গত ১৯ মে। লোকসভার মোট ৫৪৫টি আসনের মধ্যে এবার ৫৪২টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যেখানে বিজেপি নেতৃত্বাধীন (এনডিএ) পেয়েছে ৩৪৯টি এবং বিরোধী দল কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স (ইউপিএ) পেয়েছে মাত্র ৮০টি আসন।

সূত্র : ইন্ডিয়া টুডে

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড